প্রচ্ছদ ফুটবল সেমিফাইনালে ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা

সেমিফাইনালে ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা

23
পড়া যাবে: < 1 minute

কোপ আমেরিকায় সেমিফাইনালে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা।শুক্রবার দিবাগত রাতে কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে মেসিরা।এ নিয়ে কোপা আমেরিকায় ছয়বারের দেখায় প্রতিবারই ভেনেজুয়েলাকে হারানোর কৃতিত্ব দেখাল লেওনেল স্কলানির শিষ্যরা।যদিও ম্যাচে বল দখলে পিছিয়েই ছিল নীল-সাদা জার্সির দল। তবে বল পায়ে এলেই ভেনেজুয়েলার গোলবারের দিকে বল ছুড়তে কার্পণ্য করেনি আগুয়েরোরা।

ম্যাচে গোলবারকে লক্ষ্য করে আর্জেন্টিনা ৭টি শট নিলেও বিপরীতে ভেনেজুয়েলা নিয়েছে মাত্র একটি। আর সেই একটিও কাজে লাগেনি। মাঝ মাঠে ভাল খেললেও গোলের খেলায় হেরেছে ভেনিজুয়েলা। ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নিতে পারত আর্জেন্টিনা। গোলরক্ষকের দুরন্ত সেভে যে যাত্রায় বেঁচে যায় ভেনিজুয়েলা। মার্তিনেসের পাস পেয়ে দুরূহ কোণ থেকে আগুয়েরোর নেয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক উইলকের ফারিনেস।

আরও পড়ুন:  আর্জেন্টিনা বনাম ভেনেজুয়েলা ম্যাচ সরাসরি দেখবেন যেভাবে

কিন্তু কর্নার কিক থেকে বাঁচাতে পারেননি দলকে। যথারীতি কর্নার থেকে বাঁকানো শট উড়িয়ে দেন অধিনায়ক মেসি। তবে তাকে গোলে পরিণত করতে পারেননি আগুয়েরো। অবশ্য গোলের জন্য বেশিক্ষণ প্রতিক্ষা করতে হয়নি আলবিলেস্তেদের। দশ মিনিটের মাথায় ফের কর্নার পায় তারা। এবার মেসির কর্নার ডিফেন্ডাররা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান আগুয়েরো। তার শটে পায়ের পেছন দিক দিয়ে ফ্লিকে জালে পাঠান ইন্টার মিলানের ফরোয়ার্ড লুতারো মার্তিনেস।

গোল খেয়ে যেন হুঁশ ফেরে ভেনেজুয়েলার। নিজেদের পায়ে বেশ কিছুক্ষণ বল রাখে তারা। বল দখল, পাসিংয়ে নিজেদের প্রভাব দেখায় ভেনিজুয়েলার মিডফিল্ডাররা। তবে তাদের স্ট্রাইকাররা সেভাবে দক্ষতা দেখাতে পারেনি। আর্জেন্টাইন দুর্ভেদ্য রক্ষণভাগ চীনের মহাপ্রাচীর হয়ে দাঁড়ায় তাদের কাছে।

আরও পড়ুন:  আর্জেন্টিনা-ব্রাজিল খেলা দেখুন সরাসরি

এভাবে ১-০ তে প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল মার্তিনেসরা। মাঝমাঠ থেকে লেয়ান্দ্রো পারেদেসের দূরপাল্লার শটে আরও গতি যোগ করেন ফরোয়ার্ড মার্তিনেস। তবে তা লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৪তম মিনিটে ভাগ্য সহায় হয় মেসির পাল্লায়। ডি-বক্সের বাইরে থেকে আগুয়েরোর শট ঠেকাতে গিয়ে বল হাতছাড়া হয় ভেনেজুয়েলা গোলরক্ষকের। আর ক্ষিপ্রগতিতে সে বল ফাঁকা জালে তা পাঠিয়েদেন বদলি খেলোয়াড় মিডফিল্ডার জিওভানি লো সেলসো।

ব্যবধান গিয়ে দাঁড়ায় ২-০ তে।

আগামী বুধবার বেলো হরিজন্তেতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় ফাইনালে ওঠার লড়াইয়ে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে লিওনেল মেসিরা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: