প্রচ্ছদ ডাক্তার পরামর্শ

যে কারণে বয়সে বড় নারী’দের প্রতি আ’কৃ’ষ্ট হয় ছেলেরা!

31
যে কারণে বয়সে বড় নারী’দের প্রতি আ’কৃ’ষ্ট হয় ছেলেরা!
পড়া যাবে: < 1 minute

যে কারণে বয়সে বড় নারীদের প্রতি আকৃষ্ট হয় ছেলেরা ভালোবাসা মানে না বয়স। যেকোনো বয়সেই মানুষ প্রেমে পড়তে পারে। তবে স্বাভাবিকভাবে নারীরা বয়স্ক পুরুষকেই জীবন স”ঙ্গী হিসেবে গ্রহণ করে। সেটা সামাজিকভাবেও গ্রহণযোগ্য। এর উল্টো হিসেব করলে দেখা যায়, ছেলেরা বয়সে বড় নারীদের প্রতি বেশি আকৃষ্ট হয়।

যদিও সম্পর্কের ক্ষেত্রে বয়স বিশেষ কোনো গু’রুত্ব বহন না। যেকোনো বয়সের পুরুষ যেকোনো বয়সের নারীর স”ঙ্গে সম্পর্ক তৈরি করতে পারে। আমা’দের সমাজে আগে থেকেই নিয়ম আছে, সম্পর্কের ক্ষেত্রে মেয়েদের সব সময় পুরুষের থেকে কম বয়সী ‘হতে হবে।

তবে এখন সময় ও সমাজ বদলে গেছে। এরস”ঙ্গে বদলে গেছে মানসিকতাও। ঢালিউড, টালিউড, বলিউড ও হলিউড থেকে শুরু করে ক্রিকেট জগতেও এমন অনেকে আছেন; যারা নিজের থেকে বয়সে বড় নারীদের জীবনস”ঙ্গী হিসেবে বেছে নিয়েছেন। তারকাদের বাইরে আমা’দের সমাজের সাধারণ মানুষের মধ্যে এ প্রবণতা দেখা যায়।

আরও পড়ুন:  মা*ত্রা*তি*রি*ক্ত শা*রি*রী*ক চা*হি*দাও রো’গে’র ল*ক্ষ*ণ!

এর কিছু কারণ খুঁজে পেয়েছেন গবেষকরা। তারা মনে করেন, ছেলেরা নিজের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আকর্ষিত হয়। কেননা তাদের প্রতি বিশ্বা’স বা আস্থা রাখা যায়। অনেক পুরুষ স্বীকার করেছেন, বেশি বয়সের নারীরা জীবনকে বেশি দিন ধরে দেখেন। তাই জীবন সম্পর্কে তাদের অ’ভিজ্ঞতা বেশি।

এছাড়া বয়স বাড়ার স”ঙ্গে স”ঙ্গে মানুষের মধ্যে আ’ত্মবিশ্বা’সও বাড়ে। পুরুষরা আ’ত্মবিশ্বা’সী মেয়ে পছন্দ করে। যাদের নিজেদের প্রয়োজনের কথা বলতে কোনো দ্বিধা থাকে না, এমন মেয়ে পছন্দ হওয়ার কারণেই ছেলেরা বেশি বয়সী নারীদের প্রতি আকৃষ্ট হয়।

সবশেষে বলা যায়, বেশি বয়সের নারীদের স”ঙ্গে বোঝাপড়াটা অনেক বেশি ভালো হয়। তারা একে অ’পরের প্রতি আস্থাশীল হয়ে থাকে। এমনকি পরস্পর দায়িত্ব ভাগাভাগি করে নেওয়ার ক্ষেত্রেও এটি একটি বড় কারণ ‘হতে পারে।

আরও পড়ুন:  ঘুমাবার আগে পু’’রু*ষা”ঙ্গে মাত্র ১ ফো’টা লাগান! সারা রাত্র

তবে বয়সে ছোট-বড় কোন বি’ষয় নয়; সম্পর্ক দীর্ঘস্থায়ী হওয়াই মূল কথা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares