প্রচ্ছদ অপরাধ

এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

31
এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক
পড়া যাবে: < 1 minute

লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সংরক্ষিত নারী আসনের এমপি সেলিনা ইসলাম ও শ্যালিকা জেসমিন ইসলামকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২২ জুলাই) সকাল ১০টার দিকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হন তারা। সংস্থাটির উপ-পরিচালক মো. সালাহউদ্দীান তাদের জিজ্ঞাসাবাদ করছেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৭ জুন অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য এমপি পাপুল, তার স্ত্রী, মেয়ে ওয়াফা ইসলাম ও শ্যালিকাকে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে দুদক। পরে তাদের ব্যক্তিগত বিভিন্ন নথিপত্রসহ দুদকে তলব করা হয়।

এরপর ২২ জুন একই অভিযোগে তাদের ব্যক্তিগত ও ব্যবসায়িক দেশি-বিদেশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে থাকা সব ব্যাংক হিসাব স্থগিত করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দেয় দুদক।

আরও পড়ুন:  দুদফা রিমান্ড শেষে কারাগারে ডা. সাবরিনা

২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদস সদস্য নির্বাচিত হন পাপুল। ওই আসনটি জাতীয় পার্টির জন্য ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ। কিন্তু ভোটের আগ মুহূর্তে জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ালে বিএনপি ঠেকাতে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা পাপুলের পক্ষে কাজ করে। পাপুলি নিজে এমপি হওয়ার পর স্বতন্ত্র সংসদ সদস্যদের কোটায় পাওয়া সংরক্ষিত একটি আসনে তার স্ত্রী সেলিনাও এমপি হন।

মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল কুয়েতে গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। পাপলকাণ্ডে কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ইমেজ সংকটে পড়েছেন। তারা চরমভাবে মনক্ষুণ্নও হয়েছেন। মহান সংসদের একজন সদস্য হয়েও পাপুলের নানা পাপকর্মে দেশে এবং বহির্বিশ্বে নতুন করে প্রশ্নের মুখে পড়েছে বাংলাদেশের রাজনীতি ও রাজনীতিকদের ভাবমূর্তি। দেশের রাজনৈতিক অঙ্গনে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা ও চর্চা হচ্ছে।

আরও পড়ুন:  পিবিআইতে হস্তান্তর নোয়াখালীর গৃহবধূ নি’র্যা’তন মা’ম’লা

এরইমধ্যে বিদেশে অর্থ, মানবপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদ ইসলাম পাপুলের নিজের, তার স্ত্রী, মেয়ে ও শ্যালিকার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সব অ্যাকাউন্টের লেনদেন স্থগিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।