প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

স্বাস্থ্যখাতের সফলতা দাবি মন্ত্রীর

22
স্বাস্থ্যখাতের সফলতা দাবি মন্ত্রীর
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : দেশের স্বাস্থ্য ব্যবস্থা সফল বলে দাবি করছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের মুখোমুখি হলে তিনি এমন দাবি করেন বলে জানা গেছে। করোনা পরিস্থিতির শুরু থেকে এ পর্যন্ত যখন স্বাস্থ্যখাতের নানা সমস্যা বেরিয়ে আসছে তখন এমন দাবি করলেন স্বাস্থ্যমন্ত্রী।

বিবিসি বাংলা জানিয়েছে, করোনাভাইরাস পরিস্থিতি বাংলাদেশ কেমন সামাল দিচ্ছে এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ওই মন্তব্য করেন। তিনি বলেন, ‘পরীক্ষার খাতায় কত নম্বর পেলেন সেটাই আসল কথা।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যুর হার কম। তাছাড়া রোগীর সংখ্যাও দিন দিন কমে যাচ্ছে। সংকটে থাকা রোগী নেই বললেই চলে।

আরও পড়ুন:  মসজিদে দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা সেবার নির্দেশ প্রধানমন্ত্রীর

টেলিমেডিসিন ব্যবস্থার মাধ্যমে বাসায় থেকে চিকিৎসা নিয়ে অনেকে সুস্থ হয়ে উঠেছেন বলে দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন প্রস্তুতকারী সবার সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে এবং যেটা ভালো হয়, আমরা সেটাই গ্রহণ করব।

‘ভ্যাকসিন তৈরির সঙ্গে যারা জড়িত তারা তৃতীয় ধাপে চলে এসেছে, তাদের সবার সঙ্গে আমাদের যোগাযোগ আছে। চীনের সঙ্গেও আমাদের যোগাযোগ চলছে। যেটা ভালো হয়, সেটাই আমরা গ্রহণ করব,’ বলেন তিনি।

বিশ্বের অনেক দেশে ভ্যাকসিন তৈরি হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরাও চাই তাড়াতাড়ি ভ্যাকসিন বাজারে আসুক, মানুষ তাড়াতাড়ি ভ্যাকসিন পাক এবং তাড়াতাড়ি জীবনযাপন স্বাভাবিক হোক।

বাংলাদেশে চীনা ভ্যাকসিনের ট্রায়াল প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আসলে এটার অনুমোদন সরকারি পর্যায় থেকে দেওয়া হবে। এটা তো একটা পলিসি মেকিংয়ের বিষয়। কখন এবং কাদেরটা কীভাবে নেব। সেই সিদ্ধান্তের জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন:  সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ত্রাণসামগ্রী বিতরণ

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদের পদত্যাগের বিষয়ে জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধ্যমে তার পদত্যাগপত্র রাষ্ট্রপতির কার্যালয়ে পাঠানো হয়েছে। পদত্যাগপত্র গৃহীত হলে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।