প্রচ্ছদ জানা অজানা

হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন, চিকিৎসক দম্পতি দগ্ধ

25
হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন, চিকিৎসক দম্পতি দগ্ধ
পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক : রাজধানীর হাতিরপুলের একটি বাসায় জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চিকিৎসক দম্পতি ডা. রাজিব ভট্টাচার্য (৩৬) ও তার স্ত্রী ডা. অনূসূয়া ভট্টাচার্য (৩২) দগ্ধ হয়েছে।

বুধবার (২২ জুলাই) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, রাজিবের শরীরের ৮৭ শতাংশ ও তার স্ত্রীর ২০ শতাংশ দগ্ধ হয়েছে। রাজিবকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তার অবস্থা শঙ্কটাপন্ন। স্ত্রীর অবস্থাও গুরুতর।

তিনি আরও জানান, মঙ্গলবার (২১ জুলাই) দিনগত ১টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করেশেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন:  নিয়মিত পটল খেলে পালাবে জটিল রোগ

দগ্ধ রাজিবের বন্ধু ডা. সুদীপ দে জানান, তারা হাতিরপুল ইস্টার্ন প্লাজার পেছনের একটি বাড়ির তৃতীয় তলায় ভাড়া থাকেন। রাজিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যার বিশ্ববিদবযালয়ের নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক আর স্ত্রী শ্যামলি সেন্ট্রাল মেডিক্যাল চক্ষু বিভাগের রেজিস্টার। তাদের একমাত্র মেয়ে রাজশ্রী ভট্টাচার্য (৫) কুমিল্লার দেবীদ্বারে দাদা বাড়িতে রয়েছে ৩ সপ্তাহ ধরে।

তিনি আরও জানান, আমরা শুনেছি মঙ্গলবার রাতে রাজিব একটি বড় বোতল থেকে ছোট বোতলে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার ঢালছিলেন। তখন বোতল থেকে স্যানিটাইজার পড়ে গেলে মুখে থাকা সিগারেট বা মশার কয়েল থেকে আগুন ধরে যায়। এতে রাজিব দগ্ধ হয়। আর তাকে বাঁচাতে গিয়ে স্ত্রীও দগ্ধ হন।

আরও পড়ুন:  নকল হ্যান্ড স্যানিটাইজার চেনার ৩ উপায়

বিএসএমএমইউয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, বাসায় বসে এক বোতল থেকে আরেক বোতলে হ্যান্ড স্যানিটাইজার ঢালার সময় কোনোভাবে আগুন লেগে স্বামী-স্ত্রী দগ্ধ হয়েছে। তাদের দুজনের অবস্থাই গুরুতর। তবে রাজিবের অবস্থা ভেরি ক্রিটিক্যাল, তিনি বার্ন ইনিস্টিটিউটে ভর্তি রয়েছে। রাজিব নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 1
    Share