প্রচ্ছদ প্রবাস

১ আগস্ট থেকে উড়োজাহাজ ভ্রমণে উন্নয়ন ফি নেবে বাংলাদেশ

22
১ আগস্ট থেকে উড়োজাহাজ ভ্রমণে উন্নয়ন ফি নেবে বাংলাদেশ
পড়া যাবে: < 1 minute

 

১ আগস্ট থেকে বাংলাদেশের বিমানবন্দর ব্যবহার করে দেশ ও দেশের বাইরে চলাচল করলে যাত্রীদের দিতে হবে, নিরাপত্তা ও বিমানবন্দর উন্নয়ন ফি।

 

২২ জুলাই এক বিজ্ঞপ্তিতে এই সংক্রান্ত আদেশ জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। আদেশে বলা হয়েছে, যাত্রী নিরাপত্তা ও সেবার মান বৃদ্ধি এবং বিমানবন্দরগুলোর অবকাঠামোগত উন্নয়নে সকল যাত্রীদের এই ফি দিতে হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক (অর্থ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত আদেশ ইতিমধ্যে দেশ ও দেশের বাইরের এয়ারলাইন্সগুলোকে পাঠানো হয়েছে।

 

আদেশে আর বলা হয়েছে, দেশের অভ্যন্তরে যাত্রীদের প্রতিবার ভ্রমণে বিমানবন্দর উন্নয়ন ফি ১০০ টাকা এবং যাত্রী নিরাপত্তা ফি ৭০ টাকা দিতে হবে। সার্কভুক্ত দেশ ভ্রমণের ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি ৫ ডলার এবং যাত্রী নিরাপত্তা ফি ৬ ডলার দিতে হবে। সার্কভুক্ত ছাড়া, অন্য দেশের ক্ষেত্রে দিতে হবে বিমানবন্দর উন্নয়ন ফি ১০ ডলার এবং যাত্রী নিরাপত্তা ফি ১০ ডলার।

আরও পড়ুন:  মরিশাসে বঙ্গমাতার জন্মদিন পালন করেছে দূতাবাস

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 13
    Shares