প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

সিগারেটে সুখটান দিচ্ছে শিম্পাঞ্জি! (ভিডিও)

22
সিগারেটে সুখটান দিচ্ছে শিম্পাঞ্জি! (ভিডিও)
পড়া যাবে: < 1 minute

শুধু মানুষই নয়, নেশার এই অভ্যাস হতে পারে অন্য প্রাণীরও। মঙ্গলবার এ রকমই একটি ভিডিও পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মকর্তা সুশান্ত নন্দা। যাতে একটি শিম্পাঞ্জিকে মনের আনন্দে সিগারেটে সুখটান দিতে দেখা যাচ্ছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পরই হাসির রোল উঠেছে নেট দুনিয়ায়।

১৯ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি সিঁড়ির ওপর বসে মনের সুখে সিগারেট টানছে একটি শিম্পাঞ্জি। আর গলগল করে মুখ দিয়ে ধোঁয়া ছাড়ছে চারদিকে। মাঝে মাঝে এদিক-ওদিক তাকিয়ে দেখে নিচ্ছে তার এই কাণ্ড আর কেউ দেখছে কি না। তারপর ফের টান দিচ্ছে হাতের সিগারেটে।

আরও পড়ুন:  জা’লে উ’ঠল বি’শাল বাক্স, খুলতে’ই প্রকাশ্যে শ’ত কোটি টাকা’র জিনিস!

ভিডিওটির ক্যাপশনে সুশান্ত নন্দা লিখেছেন, কোনো মানুষের কাছ থেকেই এই অভ্যাস হয়েছে শিম্পাঞ্জিটির। আসলে ওকে যারা দেখভাল করে, তাদের কাণ্ডকারখানা চোখের সামনে দেখেই তা অনুসরণ করার চেষ্টা করেছে।
সূত্র : সংবাদ প্রতিদিন।

Imitation in apes is driven by attachments.They identify with those who take care of them. And moreover, Apes are naturally imitative hence the verb aping…( smoking is injurious to health & wealth) pic.twitter.com/3MHaVqA1O7
— Susanta Nanda IFS (@susantananda3) July 21, 2020

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 1
    Share