প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

অতীতের সব রেকর্ড ভেঙে স্বর্ণের দাম এবার আকাশচুম্বি

16
অতীতের সব রেকর্ড ভেঙে স্বর্ণের দাম এবার আকাশচুম্বি
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : টানা কয়েক দফায় দাম বাড়ার পর এবার মহামারী করোনার উদ্ভূত পরিস্থিতির মধ্যেও স্বর্ণের দাম বেড়ে আকাশচুম্বি হয়েছে। দেশের বাজারে সব মানের স্বর্ণ প্রতি ভরিতে ২৯১৬ টাকা বেড়েছে; যা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে।

স্বর্ণের নতুন দাম নির্ধারণ করে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। তাদের ভাষ্য, আন্তর্জাতিক বাজারে মূল্য বাড়ার কারণে দাম বাড়ানো হয়েছে। শুক্রবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বাজুস নির্ধারিত স্বর্ণের নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে গেলে প্রতি ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম পড়বে ৭২ হাজার ৭৮৩ টাকা; যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হচ্ছে ৬৯ হাজার ৮৬৭ টাকা।

আরও পড়ুন:  দেশে একদিনে বন্যার পানিতে ডুবে ২৩ জনের মৃত্যু

২১ ক্যারেটের স্বর্ণ কিনতে প্রতি ভরির দাম হবে ৬৯ হাজার ৬৩৪ টাকা; যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হচ্ছে ৬৬ হাজার ৭১৮ টাকা।

আর ১৮ ক্যারেটের স্বর্ণ কিনতে দাম পড়বে প্রতি ভরি ৬০ হাজার ৮৮৬ টাকা; যা বৃহস্পতিবার পর্যন্ত এ মানের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয়েছে ৫৭ হাজার ৯৭০ টাকা।

এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরি কিনতে হবে ৫০ হাজার ৫৬৩ টাকায়; যা বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের প্রতি ভরির দাম হচ্ছে ৪৭ হাজার ৫৮৯ টাকা।

এদিকে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার দাম ৯৩৩ টাকা।

আরও পড়ুন:  ছুটি নিয়ে বড় দুঃসংবাদ পেলেন শিক্ষকরা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares