প্রচ্ছদ জানা অজানা

দৈহিক সম্পর্কের রসায়নে সঙ্গে রাখুন পল কেলি’র বয়সের গণিত

13
দৈহিক সম্পর্কের রসায়নে সঙ্গে রাখুন পল কেলি’র বয়সের গণিত

পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক : দিন-রাতের ঠিক কখন শারীরিক সম্পর্কে জড়ানোর উৎকৃষ্ট সময়, তা নির্ভর করে আপনার বয়সের ওপর। অন্তত শরীরতত্ত্ববিদরা সে কথাই জানিয়েছেন। ওপেন ইউনিভার্সিটির ঘুম ও স্নায়ুতন্ত্রবিদ ড. পল কেলি বলেছেন, রাত ৩টা হলো তরুণদের জন্য উৎকৃষ্ট সময়। ভোরবেলাও অনেক উৎকৃষ্ট হিসেবে জানিয়েছেন তিনি। তবে সেটাও তরুণদের জন্য।

৩০ বছরের কাছাকাছি বয়সীরা তরুণদের চেয়ে একটু আগেই ঘুম থেকে জেগে ওঠে। সে কারণে সকালের সূর্যের আলো তারা শরীরের ওপর ফেলতে পারে। এতে করে যৌন চাহিদা বিষয়ক হরমোন বেড়ে যায়। সেটা নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রেই। এ বয়সের নারী-পুরুষের জন্য সকাল ৮টা ২০ মিনিট উৎকৃষ্ট সময়।

আরও পড়ুন:  ভিটামিন ডি পেতে কোন সময় কতক্ষণ রোদে থাকবেন?

তবে মাঝ বসয়ীদের ঘুমে ব্যত্যয় ঘটলেই ঝামেলা। সে কারণে ৪০ বছর বয়সীদের রাত ১০ টা ২০ মিনিটে শারীরিক সম্পর্কে জড়ানোর পরামর্শ দিয়েছেন পল কেলি। আর যাদের বয়স ৫০ এর কোঠায় উঠে গেছে, তাদের জন্য রাত ১০ টা শারীরিক সম্পর্কের ক্ষেত্রে উপযুক্ত বলে মনে করেন তিনি।

পল আরো জানিয়েছেন, যাদের বয়স ৬০ বছরের বেশি, তাদের আগে ঘুমানো এবং ভোরবেলা ঘুম থেকে ওঠা দরকার। এজন্য তাদের শারীরিক সম্পর্কের উৎকৃষ্ট সময় রাত ৮টা।

সূত্র : দ্য আইরিশ নিউজ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

আরও পড়ুন:  পুরুষরা সঙ্গীর কাছে যে ৬ সত্য গোপন করেন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 4
    Shares