প্রচ্ছদ স্বাস্থ্য

এক বছরেই কোরআনের হাফেজ ৭ বছরের শিশু!

17
এক বছরেই কোরআনের হাফেজ ৭ বছরের শিশু!
পড়া যাবে: < 1 minute

মাত্র এক বছরে হাফেজা হয়ে বিস্ময় সৃষ্টি করেছে সাত বছর বয়সী এক শিশু। এই ছোট্ট জীবনের একটি বছরই শিশুটি কাজে লাগিয়েছে কুরআন মুখস্থ করায়। এক বছরের পরিশ্রমে হাফেজ হয়েছে ইরানের ছোট্ট শিশু আবাদি।

ইরানের কোম প্রদেশের মেয়ে কাউসার আসেম আবাদি। সে ‘নুরুল্লাহ’ নামক স্থানীয় একটি মাদরাসায় পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে।

২০১৯ সালের এপ্রিল থেকে শুরু করে ২০২০ সালের এপ্রিলে হিফজ শেষ করে। কোমের হাফেজদের মধ্যে কাউসার আসেম আবাদিই সর্বকনিষ্ঠ। সূত্র: আবনা টোয়েন্টিফোর ডটকম

সম্প্রতি স্থানীয় ধর্মবিষয়ক অধিদপ্তরের হিফজ কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত কোরআন প্রতিযোগিতায় সবচেয়ে কম বয়সী হাফেজার খেতাব লাভ করে সে। মাদরাসা ‘নুরুল্লাহ’র শিক্ষিকারাও কাউসার আসেম আবাদিকে নিয়ে গর্বিত।

আরও পড়ুন:  মুখে ঘা হলে করণীয়

তার এক শিক্ষিকা আবাদির অর্জনে আনন্দ প্রকাশ করে বলেন, ‘আমাদের মেয়ে খুবই প্রতিভাবান, সে অনায়াসেই যেকোনো আয়াত ও পৃষ্ঠা সংখ্যা বলে দিতে পারে। তা ছাড়া কিছু বিষয়ভিত্তিক আয়াত অনুবাদসহ সে মুখস্থ করেছে। আমরা তার আলোকিত ভবিষ্যৎ কামনা করি।’

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares