প্রচ্ছদ ক্রিকেট রোহিতের ক্যাচ ফেলে দিলেন পুরো বিশ্বকাপে খারাপ খেলেও দলে জায়গা পাওয়া তামিম

রোহিতের ক্যাচ ফেলে দিলেন পুরো বিশ্বকাপে খারাপ খেলেও দলে জায়গা পাওয়া তামিম

40
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

চলতি বিশ্বকাপের ৪০তম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে ভারত। মঙ্গলবার (০২ জুলাই) বার্মিংহামের এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বাংলাদেশ দলের জন্য এই ম্যাচ চূড়ান্ত পরীক্ষা। সে পরীক্ষার শুরুতে টস নামের ভাগ্যপরীক্ষায় হেরে আগে ফিল্ডিং করছে বাংলাদেশ। দলে দুটি পরিবর্তন আনা হয়েছে। মাহমুদউল্লাহ চোট থেকে সুস্থ না হয়ে ওঠায় তাঁর জায়গায় দলে ফিরেছেন সাব্বির রহমান। আর মেহেদী হাসান মিরাজের জায়গায় খেলছেন পেসার রুবেল হোসেন। চার পেসার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ।

advertisement

এই হাইভোল্টেজ ম্যাচে ভারতের হয়ে খেলতে নেমে মোস্তাফিজের বলে ইনিংসের শুরুতেই ক্যাচ তুলে দেন হার্ড হিটার ব্যাটসম্যান রোহিত শর্মা। কিন্তু তার ক্যাচটি তালুবন্দী করতে পারেননি অভিজ্ঞ তামিম ইকবাল। ফলে ১১ রানের মাথায় জীবন পান রোহিত। বাংলাদেশ দল বঞ্চিত হয় উইকেট থেকে। রোহিত শর্মা খুবই ভয়ঙ্কর খেলোয়াড়। দেখার বিষয়, এই সুযোগ পেয়ে তিনি কি বাংলাদেশকে পোড়াবেন ব্যাটে নাকি ক্যাচ মিস ভুলে গিয়ে বাংলাদেশের বোলাররা তুলে নিবেন রোহিতের উইকেট।

আরও পড়ুন:  টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের মাটিতে পাকিস্তানকেই হোয়াইটওয়াশ করে ছাড়ল শ্রীলঙ্কা

৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে বাংলাদেশ। তাদের সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে ভারত। বাংলাদেশকে আজ হারাতে পারলেই ১ ম্যাচ হাতে রেখে সেমিফাইনাল নিশ্চিত করবে বিরাট কোহলির দল। সেমিফাইনালে ওঠার আশা টিকিয়ে রাখতে বাংলাদেশকে আজ জিততেই হবে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তুজা ও মোস্তাফিজুর রহমান।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

advertisement