প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

এল কর্নিং গরিলা গ্লাস ভিক্টস

25
এল কর্নিং গরিলা গ্লাস ভিক্টস
পড়া যাবে: < 1 minute

এখনকার দিনে স্মার্টফোন কিনলেই, অন্যতম বড় চাহিদা থাকে গ্লাস প্রোটেকশন এর। এই গ্লাস প্রোটেকশন এর জগতে সবথেকে জনপ্রিয় কোম্পানি হলো কর্নিং। এবার কর্নিং তাদের গরিলা গ্লাস ৬ এর পরবর্তী ভার্সন লঞ্চ করলো। এই গ্লাস প্রোটেকশন এর নাম দেওয়া হয়েছে Corning Gorilla Glass Victus। এই নতুন গ্লাস টেকনোলজিতে আপনারা আরো ভালো ড্রপ এবং স্ক্র্যাচ পারফরম্যান্স পেয়ে যাবেন।

মোবাইল কনজিউমার ইলেকট্রনিক্স এর জেনারেল ম্যানেজার জন বাইন জানিয়েছেন ,” যদি ফোন কখনো হাত থেকে পড়ে যায় তাহলে সব থেকে বেশি সম্ভাবনা ভেঙে যাওয়ার। ফোন না ভাঙলেও তাতে স্ক্র্যাচ চলে আসে। কিন্তু আপনার স্মার্টফোনের জন্য আমরা আরো ভালো গ্লাস প্রোটেকশন তৈরি করেছি। এই গ্লাস প্রোটেকশন ভেঙে যাওয়া এবং স্ক্রিনের উপর স্ক্র্যাচ পড়ে যাওয়া থেকে আপনাকে সুরক্ষা দিতে পারবে কিছুটা বেশি। “

আরও পড়ুন:  দেশে জনপ্রিয় বাইকগুলোর দাম

এই নতুন গরিলা গ্লাস Victus আপনাকে শক্ত স্থানের উপরে ২ মিটার অব্দি ড্রপ পারফরম্যান্স দেবে। যে কোন সাধারণ অ্যালুমিনোসিলিকেট গ্লাস আপনাকে সর্বাধিক ০.৮ মিটার অব্দি ড্রপ প্রোটেকশন দেয়। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, Corning Gorilla Glass 6 এর থেকে Corning Gorilla Glass Victus আপনাকে দ্বিগুণ ভালো স্ক্র্যাচ রেজিস্ট্যান্স সাপোর্ট দেবে। কর্নিংয়ের ল্যাবরেটরীতে এই গ্লাসের সমস্ত রকম টেস্ট করা হয়েছে। কর্নিং গরিলা গ্লাস ভিক্টস এর সাথে আপনি যদি সাধারণ অ্যালুমিনোসিলিকেট গ্লাসের সঙ্গে তুলনা করেন, তাহলে কর্নিং এর এই গ্লাস আপনাকে ৪ গুণ ভালো স্ক্র্যাচ রেজিস্ট্যান্স সাপোর্ট দিতে সক্ষম।

আরও পড়ুন:  ফেসবুকে চলছে এখন ঝটিকা পরিচ্ছন্ন অভিযান

আর কিছুদিনের মধ্যেই কর্নিংয়ের এই নতুন গরিলা গ্লাস ব্যবহার করে বেশ কিছু নতুন স্মার্টফোন বাজারে আসতে চলেছে। এই সমস্ত স্মার্টফোন বাজারে আসলে স্মার্টফোনের ড্রপ এবং স্ক্র্যাচ রেজিস্ট্যান্স টেকনোলজি একটি অন্য মাত্রায় পৌঁছে যাবে বলে আমাদের বিশ্বাস।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares