প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

পাটুরিয়া ঘাটে দীর্ঘ যানজট, পারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন

25
পাটুরিয়া ঘাটে দীর্ঘ যানজট, পারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : পদ্মা নদীতে তীব্র স্রোত আর ফেরি সংকটের কারণে ভোগান্তি বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-পথের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। আধ ঘণ্টার নৌ-পথ পারাপারের জন্য বাস চালকদের অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। আর ট্রাক চালকেরা অপেক্ষা করছেন তিন থেকে চার দিন পর্যন্ত।

শনিবার সকাল ৯ টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌ-পথ পারাপারের জন্য তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৪০ থেকে ৫০ টি বাস নৌ-পথ পারাপারের অপেক্ষায় রয়েছে বলে জানান বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল।

এছাড়াও ফেরিঘাটের প্রায় সাত কিলোমিটার আগে মহাসড়কের উথুলী মোড় এলাকায় আটকা রয়েছে প্রায় শ’খানেক ট্রাক। শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ফেরিঘাট এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ট্রাকগুলো উথুলী এলাকায় আটকে রাখা হয়েছে।

আরও পড়ুন:  ঈদের ছুটি শেষে অফিস-আদালত খুলছে আজ

ফেরিঘাটে ট্রাকের চাপ কিছুটা কমে আসলে উথুলী থেকে সিরিয়াল অনুযায়ী কিছু কিছু করে ট্রাক ঘাটে পাঠানো হয় বলে জানান ওসি। তবে উথুলী এলাকায় কোন খাবার হোটেলসহ অন্যান্য সুযোগ-সুবিধা না থাকায় চরম ভোগান্তি পোহাতে হয় বলে দাবি ট্রাক চালকদের।

পাটুরিয়া ফেরিঘাটে অপেক্ষামাণ ট্রাক শাহিনুর রহমান বলেন, ফেরিঘাট পারাপারের জন্য ঘাট এলাকায় তিন থেকে চারদিন অপেক্ষা করা লাগে। এতে করে একদিকে যেমন গাড়ির ট্রিপ কমে আসে অন্যদিকে ঘাট এলাকায় পোহাতে হয় ভোগান্তি। দেশে সব কিছুর অবস্থার উন্নতি হলেও ঘাটের কোন উন্নতি হয়নি বলে জানান তিনি।

আরও পড়ুন:  করোনার এই সময়ে ঈদের নামাজ

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, পদ্মা নদীতে তীব্র স্রোত থাকায় ফেরি চলাচলে সময় লাগছে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ। এতে করে কমে আসছে ফেরির ট্রিপ। এছাড়া ফেরি সংকটও রয়েছে। যে কারণে ভোগান্তি বাড়ছে বলে জানান তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares