প্রচ্ছদ অপরাধ

শারমিনের তিন দিনের রিমান্ড মঞ্জুর

16
শারমিনের তিন দিনের রিমান্ড মঞ্জুর
পড়া যাবে: < 1 minute

নকল এন-৯৫ মাস্ককাণ্ডে শারমিন জাহানকে ৩ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। শনিবার (২৫ জুলাই) দুপুরে তাকে হাজির করা হলে তিনদিনের রিমান্ড দেন আদালত।

এর আগে শুক্রবার (২৪ জুলাই) দিনগত রাতে শাহবাগ থেকে অপরাজিতা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান শারমীন জামানকে গ্রেফতার করে ডিবি। বিএসএমএমইউ’র করা মামলায় বলা হয়, নিম্নমানের মাস্ক সরবরাহ করে সম্মুখ সারির কোভিড যোদ্ধাদের জীবন ঝুঁকিতে পড়তে পারতো। গ্রেফতারের আগে সব অভিযোগ অস্বীকার করে ষড়যন্ত্র বলে দাবি করেন শারমীন।

নিম্নমানের মাস্ক সরবরাহ করে সম্মুখ সারির কোভিড যোদ্ধাদের জীবন ঝুঁকিতে পড়তে পারতো এমন আশঙ্কা থেকেই বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে অপরাজিতা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান শারমীন জামানকে আসামিকে মামলা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। পরে সেই মামলায় শুক্রবার রাতে শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি।

আরও পড়ুন:  স্ত্রীর শরীর পো’ড়াল সিগারেটের আগুনে

যদিও গ্রেফতারের আগে নিজের বিরুদ্ধে এমন অভিযোগ অস্বীকার করেছিলেন শারমীন। তিনি বলেন, ‘মাস্কতো আমি বানাই না। যদি কোনো প্রডাক্ট খারাপ হয় বললে আবার করে দিব। এখানে তো আমার কিছু করার নেই।’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের জন্য ১১ হাজার ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের কার্যাদেশ পায় অপরাজিতা ইন্টারন্যাশনাল। প্রথম দুই দফায় ১৭শ ৬০টি মাস্ক মান সম্পন্ন সরবরাহ করে তারা।

দ্বিতীয় ও চতুর্থ দফায় আরো ১৭শ’ মাস্ক সরবরাহ করে প্রতিষ্ঠানটি। মূলত দ্বিতীয় দফার মাস্কের মান নিয়ে প্রশ্ন ওঠে। দেয়া হয় কারণ দর্শানোর নোটিশ। জবাবে বিষয়টি স্বীকারও করে তারা।

আরও পড়ুন:  এক নারীকে দুইবার বিয়ে করেও সংসার টিকল না, অবশেষে হ’ত্যা

শারমীন জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশাসন শাখার সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত আছেন। গত বছরে মার্চে অপরাজিতা ইন্টারন্যাশনাল নামে সরবরাহকারী এ প্রতিষ্ঠানটি চালু করেন তিনি।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares