প্রচ্ছদ বাংলাদেশ ঘটনা-দুর্ঘটনা

গাজীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, প্রচুর হতাহত

14
পড়া যাবে: < 1 minute

গাজীপুরের শ্রীপুরে অটো স্পিনিং মিলের তুলার গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো ১ জন। আগুন নিয়ন্ত্রণে ১৮টি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন। আগুনে দগ্ধ হয়ে নিহত ৬ জনের মধ্যে রাসেল (৩২), আনোয়ার ও শাহজালাল। তবে অপর আরেকজনের নাম এখনও জানা যায়নি।

২ জুলাই মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর (নয়নপুর) গ্রামে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে শ্রীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

আরও পড়ুন:  একে অন্যকে ‘ছেলে ধ'রা’ বলে গ'ণ ধো'লাই খেলেন স্বামী-স্ত্রী

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ জানান, অটোস্পিনিং মিলের তুলার গুদামে অগ্নিকাণ্ডের খবর পেয়ে শ্রীপুর ফায়ার স্টেশন থেকে তিনটি এবং ভালুকা ফায়ার স্টেশনের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

এছাড়া আশেপাশের আরো কয়েকটি ফায়ার স্টেশন থেকেও দমকল কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়। আগুনে গুদামে থাকা তুলা ও অন্যান্য মালামাল পুড়ে গেছে। পানি সংকট ও কারখানার ভেতরের রাস্তা সরু হওয়ায় আগুন নেভাতে অনেকটা বেগ পেতে হয়েছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ মিল কর্তৃপক্ষ জানাতে পারেনি।

আরও পড়ুন:  *পাঁচ মাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে চলে গেলেন, বিয়েতে রাজি না হওয়া রিপা*

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি