প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

এবার সুনামগঞ্জের বন্যার্তদের পাশে ঢাবির সৈকত

12
এবার সুনামগঞ্জের বন্যার্তদের পাশে ঢাবির সৈকত
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : এবার সুনামগঞ্জের বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সদস্য তানভীর হাসান সৈকত।

করোনাকালীন ঢাকার নিম্ন মধ্যবিত্ত মানুষের মাঝে টানা ১২১ দিনের খাবার বিতরণের পর এবার বন্যাকবলিত জনগোষ্ঠীর পাশে দাঁড়ালেন তিনি। বন্যার্তদের মাঝে খাবার তুলে দিতে বুধবার ২০ সদস্যের একটি টিম নিয়ে সুনামগঞ্জ পৌঁছান। তিন দিন ধ‌রে সুনামগঞ্জ সদর উপজেলার বেঁদেপল্লী‌ সোনাপু‌রে খাদ্য সহায়তা দিচ্ছেন তিনি।

তানভীর হাসান সৈকত বলেন, বন্যাদুর্গত এলাকা হি‌সে‌বে সুনামগঞ্জ সদর উপজেলার বেঁদেপল্লী‌ সোনাপু‌রে তিন দিন ধ‌রে দুই বেলা খাবার দিচ্ছি আমরা। প্রতিদিন ১৫০ পরিবারকে খাবার দেয়া হচ্ছে। এসব পরিবারে ৪/৫ জন সদস্য আছেন।

আরও পড়ুন:  যে শাস্তি হতে পারে ডা. সাবরিনার

তিনি বলেন, আমরা বন্যাদুর্গত এলাকা হি‌সে‌বে সুনামগঞ্জে কাজ শুরু করেছি। প‌রে যাব জামালপুর জেলায়। সেখানে সহায়তা শেষে অন্য দুর্গত জেলায় সহায়তা শুরু করবো।

তিনি আরও বলেন, বন্যা কবলিতদের কাছে খাবারের সঙ্কট এখন বড় হয়ে উঠেছে। আমরা তাদের নিকট খাবার পৌঁছে দেয়ার চেষ্টা করছি। শুধু খাবারের চাহিদা নয়, অন্যান্য চাহিদা মেটানোর চেষ্টা করবো। তবে এর জন্য শুভাকাঙ্ক্ষীদের নিকট থেকে আর্থিক সহায়তা প্রয়োজন। আমরা আমাদের সর্বোচ্চ সামর্থ্য দিয়ে কাজ করে যাবো। এ মানুষগুলোর সর্বাত্মক সহযোগিতা কিংবা সার্বিক দুর্গতি মোচনের সাধ্য আমাদের নেই। যে ক’দিন সামর্থ্য থাকবে সে ক’দিন পাশে থাকতে চাই।

আরও পড়ুন:  যুবলীগ নেতা সম্রাটের স্ত্রী ও ভাইকে দুদকে জিজ্ঞাসাবাদ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।