প্রচ্ছদ অপরাধ

বিচারের আশ্বাস দিয়ে নিজেই ফের তরুণীকে ধ’র্ষ’ণ করল মেম্বার

51
বিচারের আশ্বাস দিয়ে নিজেই ফের তরুণীকে ধ’র্ষ’ণ করল মেম্বার
পড়া যাবে: 2 মিনিটে

ধ’র্ষ’ণের শি’কা’র হয়ে অসুস্থ তরুণীটি কাঁদছিলেন। তখন স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) তাঁর কাছে গিয়ে ঘটনার বিচারের আশ্বাস দেন। এরপর তরুণীকে মোটরসাইকেলে তুলে নিয়ে গিয়ে ধ’র্ষ’ণ করেন ইউপি সদস্য নিজেও।

আর তরুণী যাতে পুলিশকে ঘটনা জানাতে না পারেন, সে জন্য তরুণীর বাড়ি ঘিরে বসান পাহারা। তবে গত শুক্রবার মধ্যরাতে কৌশলে থানায় গিয়ে উপস্থিত হন সেই তরুণী। এসব অভিযোগে রাতেই পৃথক দুটি মা’ম’লা করেছেন তিনি। ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নে।

এদিকে রাজশাহীতে নারী আইনজীবীকে প্রথমে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এবং পরে ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে ধ’র্ষ’ণের অ’ভি’যোগে এক চিকিৎসককে গ্রে’প্তা’র করেছে পুলিশ।

রাজশাহীর মোহনপুর এবং পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় দুই স্কুলছাত্রীকে ধ’র্ষ’ণের অ’ভি’যোগে গ্রে’প্তা’র হয়েছেন এক শিক্ষকসহ দুজন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

শ্রীপুর উপজেলার ঘটনায় মা’ম’লার আ’সা’মিরা হলেন কাওরাইদ ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য কলিম উদ্দিন (৪০) এবং নয়াপাড়া গ্রামের আবদুল খালেকের ছেলে পারভেজ আহমেদ (২৮)। কলিম নয়াপাড়ার মৃত আবদুল হেকিমের ছেলে। পারভেজ কলিমের পিকআপ ভ্যানের চালক বলে জানা গেছে।

আরও পড়ুন:  আদালতে ডা. সাবরীনা, রিমান্ডের আবেদন

গতকাল শনিবার সকালে পারভেজকে গ্রে’প্তা’র করেছে পুলিশ। কলিম পলাতক। নির্যাতিত তরুণীর বাড়ি অন্য একটি গ্রামে। তিনি পোশাক কারখানায় চাকরি করেন।

তরুণী জানান, ৯ মাস আগে কারখানায় যাওয়া-আসার পথে পারভেজের সঙ্গে তাঁর পরিচয় ও প্রেম হয়। গত ১৮ জুলাই (শনিবার) সন্ধ্যা ৭টার দিকে তাঁকে বিয়ে করার কথা বলে পারভেজ তাঁর বাড়িতে নিয়ে যান। কিন্তু বিয়ে না করে রাতে তাঁর ওপর কয়েক দফা নি’র্যা’তন চালান পারভেজ।

এতে তিনি অনেক অসুস্থ হয়ে পড়েন। পরদিন ভোরে তাঁকে রেখে বাড়ি থেকে পা’লি’য়ে যান পারভেজ। কান্নায় ভেঙে পড়ে তরুণী আরো জানান, ওই দিনই সকাল ৮টার দিকে ইউপি সদস্য কলিম বাড়িটিতে যান।

তরুণীর কাছ থেকে ঘটনা জেনে পারভেজের সঙ্গে বিয়ের উদ্যোগ নেবেন বলে তাঁকে মোটরসাইকেলে তুলে নিয়ে যান। কিন্তু সরকারি শালবনের ভেতরে একটি পরিত্যক্ত বাড়ির রান্নাঘরে নিয়ে কলিম তাঁকে কয়েকবার ধর্ষণ করেন।

আর এসব ঘটনা কেউ জানলে তরুণী ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করা হবে বলে হুমকি দেন কলিম। তবে বাড়ি ফিরে মা-বাবাকে ঘটনাটি জানান তরুণী।

আরও পড়ুন:  দুপুরে নিক্সন চৌধুরীর জামিন শুনানি

ওই দিনই তিনি থানায় যেতে চাইলেও ইউপি সদস্যের কয়েকজন সহযোগী তাঁকে বাধা দেন। তাঁর বাড়ি ঘিরে পাহারা বসানো হয়। এরই মধ্যে ২০ হাজার টাকা দিয়ে আপসের প্রস্তাবও দেন কলিম।

এদিকে কাওরাইদ ইউপির চেয়ারম্যান অ্যাডভোকেট আজিজুল হক বলেন, ‘ইউপি সদস্যকে জড়িয়ে মামলাটি ষড়যন্ত্রমূলক। ঘটনাটি ঘটিয়েছেন পারভেজ। ওই ঘটনার বিচার না করায় ইউপি সদস্যকেও জড়িয়েছেন তরুণী। আমি এর সুষ্ঠু তদন্ত দাবি করছি।’

মামলার সত্যতা নিশ্চিত করে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান খান কালের কণ্ঠকে বলেন, অভিযুক্ত ইউপি সদস্য কলিম উদ্দিনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তরুণীকে থানায় আসতে বাধা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, নির্যাতিত তরুণী এমন অভিযোগ করলে তাঁকে বাধা দেওয়া ব্যক্তিদের বি’রু’দ্ধেও মা’ম’লা নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 36
    Shares