প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করলেন নবনিযুক্ত নৌপ্রধান

18
বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করলেন নবনিযুক্ত নৌপ্রধান
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক: নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবাল আজ রবিবার (২৬ জুলাই) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এবং শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন।

এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নবনিযুক্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম শাহীন ইকবালকে ভাইস এডমিরাল র‌্যাংক ব্যাজ পড়িয়ে দেন।

এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক উপস্থিত ছিলেন।

র‌্যাংক ব্যাজ পরানো শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত নৌবাহিনী প্রধানকে ফুলের তোড়া উপহার দিয়ে অভিনন্দন জানান। এসময় নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবালও বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে ফুলের তোড়া উপহার দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

আরও পড়ুন:  বাসস পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক আরেফিন সিদ্দিক

পরে নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির এ মহানায়কের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করেন।

এরপর তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। পরে তিনি ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অপর্ণ করেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এরপর নবনিযুক্ত নৌপ্রধান নৌসদরে এসে পৌঁছালে একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে তিনি উধর্¡তন নৌকর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন। এসময় নৌ সদর দপ্তরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, সকল পরিদপ্তরের পরিচালকগণ এবং উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র: আইএসপিআর

আরও পড়ুন:  যেভাবে গ্রেফতার হলেন রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।