প্রচ্ছদ প্রবাস

মালয়েশিয়ার মুভমেন্ট কন্ট্রোল লঙ্ঘনের দায়ে ৬১৭ জন গ্রেফতার

15
মালয়েশিয়ার মুভমেন্ট কন্ট্রোল লঙ্ঘনের দায়ে ৬১৭ জন গ্রেফতার
পড়া যাবে: < 1 minute

 

মালয়েশিয়ায় কোভিট -১৯ পরিস্থিতি মোকাবেলায় মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) চলাকালীন সময়ে বিধিনিষেধ লঙ্গনের দায়ে ৬১৭ জনকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গ্রেফতারকৃতদের মধ্যে ২০ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে এবং বাকিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

রবিবার (২৬ জুলাই) দেশটির সংবাদ মাধ্যম মালায় মেইলে প্রকাশিত এক প্রতিবেদনে গ্রেফতারের কারণ হিসেবে বলা হয়েছে, রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও)’ র বিধিনিষেধ উপেক্ষা করে নাইট ক্লাব পরিচালনা, সামাজিকতা দূরত্ব না মানা, বিভিন্ন ‍স্বাস্থ্যবিধি না মানা ইত্যাদি কারণে তাদের গ্রেফতার করা হয়েছে। তবে এর মধ্যে কতজন অভিবাসী রয়েছেন এই বিষয়ে সুস্পষ্ট কিছু বলা হয়নি।

আরও পড়ুন:  প্রবাসীর স্ত্রী সকল ভাবিদের জন্য স*তর্কতা

দেশটির সিনিয়র মন্ত্রী (প্রতিরক্ষা) দাতুক সেরী ইসমাইল সাবরি ইয়াকুব বলেছেন, ৪২৩৮ টি শপিং মল, ৫৯০২ টি রেস্টুরেন্ট, ১২২৫ টি কারখানা, ৩৬৩৪ টি ব্যাংক, ৬৮২ টি সরকারি কার্যালয়, ১২০৫ টি স্থলক্ষেত্র, ২৩২ টি জল সীমায়, ৮৮ টি এয়ার টার্মিনালে এই অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়াও সীমান্ত দিয়ে অবৈধ অভিবাসী অনুপ্রবেশ ঠেকাতে সারা দেশে ৬৭ টি রোড ব্লক দিয়ে ৩৪২২৪ টি যানবাহন তল্লাশি করা হয়েছে । আবাসন ও স্থানীয় সরকার মন্ত্রনালয় জানিয়েছে, ১৩৪ টি জোনে ৯৩৭৬ টি স্থানে স্যানিটেশন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

আরও পড়ুন:  আমিরাতের মুসাফফায় বাংলাদেশি গ্রোসারি শপের উদ্বোধন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares