প্রচ্ছদ স্বাস্থ্য

মাথায় নতুন চুল গজা’তে দারুণ কার্যকরী পেঁয়াজের র’সের ব্যবহার

41
মাথায় নতুন চুল গজা’তে দারুণ কার্যকরী পেঁয়াজের র’সের ব্যবহার
পড়া যাবে: < 1 minute

বর্তমানে চুল পড়া একটা বিরাট সমস্যা। অধিকাংশ মানুষ কম বেশি এই সমস্যার সম্মুখীন হই। পেঁয়াজের রস নতুন চুল গজাতে সাহায্য করে, চুলপড়া কমায় এবং চুলের গোড়া শক্ত করে এই কথা আমা’দের সবারই কম বেশি জানা। কিন্তু অনেকেই জানি না কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন। এই রসের স”ঙ্গে অন্য প্রাকৃতিক উপাদান মেশালে এর কার্যকারিতা কয়েকগু’ণ বেড়ে যায়।

কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন সে সম্বন্ধে কয়েকটি উপায়ের কথা বলা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর’্শগু’লো একবার পরখ করতে পারেন।

১. পেঁয়াজ কে’টে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার এর রস বের করে নিয়ে মাথার ত্বকে লাগান। ৩০ থেকে ৪০ মিনিট অ’পেক্ষা করুন। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

আরও পড়ুন:  এই ১০টি শা*রী*রি*ক স’ম’স্যা’য় অ্যা’লো’ভেরা যাদুর মত কাজ করে, দেখুন বিস্তারিত।

২. পেঁয়জের রসের স”ঙ্গে হালকা গরম পানি মিশিয়ে নিন। গোসলের পর এই পানি দিয়ে মাথা ভালো করে ধুয়ে নিন। একদিন পর শ্যাম্পু করে ফেলুন। এতে মাথা থেকে পেঁয়াজের গন্ধ আসতে পারে। তবে চুলের জন্য এই পানি বেশ উপকারী।

৩. পেঁয়াজের রসের স”ঙ্গে নারকেল তেল ও কয়েক ফো’টা এসেনশিয়াল অয়েল মিশিয়ে মাথার ত্বকে লাগান। এক ঘণ্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

৪. দুই চা চামচ পেঁয়াজের রসের স”ঙ্গে এক চা চামচ মধু মিশিয়ে মাথার ত্বকে লাগান। ১৫ থেকে ২০ মিনিট অ’পেক্ষা করুন। এবার শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। স’প্তাহে অন্তত একদিন এই প্যাক মাথায় লাগান।

আরও পড়ুন:  পেয়ারা পাতায় দূর হবে যৌ’ন রোগ, সাথে দূর হবে আপনার আরো একটি দুশ্চিন্তা…

৫. পেঁয়াজ বেটে এর স”ঙ্গে অলিভ অয়েল মিশিয়ে মাথার ত্বকে লাগান। দুই ঘণ্টা অ’পেক্ষা করুন। এবার শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares