প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সবসময় মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

13
সবসময় মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
পড়া যাবে: 2 মিনিটে

বাংলা ম্যাগাজিন ডেস্ক: সবসময় মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবক লীগ নেতা কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। খবর বাসসের।

তিনি বলেন, ‘করোনা ভাইরাস সঙ্কটে আপনারা (স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা) মানুষের পাশে যেভাবে দাঁড়িয়েছেন, এভাবেই মানুষের জন্য কাজ করবেন। সব সময় তাদের পাশে দাঁড়াবেন। এটাই আমি চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে হবে।’

প্রধানমন্ত্রী আজ সোমবার বিকেলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠেনর কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে গণভবন থেকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিমের ফোনে ভিডিও কলে যুক্ত হয়ে এই আহবান জানান।

প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আজকে জয়েরও (সজীব ওয়াজেদ জয়) জন্মদিন। তার জন্য আমার অনেক অনেক দোয়া।’

প্রধানমন্ত্রী বলেন, ‘সেচ্ছাসেবক লীগ গঠনের পর থেকে আওয়ামী লীগের বিভিন্ন কাজে সহযোগীতা করে যাচ্ছে। সবচেয়ে বড় কথা এই করোনা ভাইরাসের সময় তারা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। কৃষকের ধান কেটে দিয়েছে। এছাড়া অসুস্থ মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি বিভিন্ন কাজ দিয়ে সেচ্ছাসেবক লীগ একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। এজন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাই।’

সেচ্ছাসবক লীগ নেতা-কমীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, এভাবেই মানুষের সেবা করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এই দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। তার আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন:  চীনে ঝুঁকছে বাংলাদেশ, পথ সংশোধনে দিল্লি

প্রধানমন্ত্রী বলেন, এই করোনা ভাইরাস থেকে যেন সবাই মুক্তি পায় এজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।তিনি বলেন, জাতিরপিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়ে তুলবো এটাই আমাদের লক্ষ্য। ইনশাআল্লাহ এটা আমরা করতে পারবো, সেই বিশ^াস আমার আছে। এসময় করোনা সংক্রমণের মধ্যেও নিজের কাজ করে যাওয়ার প্রসঙ্গ তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু অনুষ্ঠানে যুক্ত হওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী এসময় বলেন, আজকে ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছিলাম বলেন এটা সম্ভব হচ্ছে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহা উদ্দিন নাছিম বলেন, আজকে রাজনীতিকে বিতর্কিত করার জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে। তাদের সেই অশুভ তৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে সততা, শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা এবং আদর্শের নেতৃত্বের মধ্য দিয়ে। মনে রাখবেন স্বাধীনতা বিরোধী অপশক্তি বসে নেই। তাদের অপতৎপরতা অব্যাহত আছে। তাদের বিরুদ্ধে আমাদের সব সময় সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে করোনা ভাইরাস মোকাবেলায় অবদান রাখায় সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন ইউনিট, ডাক্তারসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও উপ দপ্তর সম্পাদক সায়েম খান। অনুষ্ঠান শেষে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষ্যে তার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

আরও পড়ুন:  বন্যা দীর্ঘ হলে তা মোকাবিলায় নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

এদিকে সকাল আটটায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ধানমন্ডির-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠেনর কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এসময় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সংগঠেনর নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু,ম আব্দুর রাজ্জাক, আব্দুল আলিম এবং এ কে এম মনোয়ারুল ইসলাম বিপুল উপস্থিত ছিলেন।

এছাড়াও এ সময়ে কামরুল হাসান রিপন ও তারিক সাঈদের নেতৃত্ব ঢাকা মহানগর দক্ষিণ এবং ইসহাক মিয়া ও আনিসুর রহমান নাইমের নেতৃত্বে উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবকসহ ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতারা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মতিঝিল থানা সেচ্ছাসেবক লীগ এজিবি কলোনীতে অসহায় দুস্থ ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করেছে। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তারিক সাঈদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব খাদ্য সামগি ্রবিতরণ করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares