প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

এক সপ্তাহ লঞ্চে উঠবে না মোটরসাইকেল

42
এক সপ্তাহ লঞ্চে উঠবে না মোটরসাইকেল
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : ঈদযাত্রায় সারাদেশে যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামীকাল বুধবার থেকে ৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহ লঞ্চে মোটরসাইকেল বহনে নিষেধাজ্ঞা জারী করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে যাত্রীবাহী লঞ্চ চলাচল করছে। সেখানে মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হয়েছে। মুখে মাস্ক পরিধান ব্যতীত দেশের সকল লঞ্চ টার্মিনালে প্রবেশ ও যাত্রীবাহী লঞ্চে আরোহন সম্পূর্ণরূপে নিষিদ্ধ করেছে বিআইডব্লিউটিএ। সেই সঙ্গে ঈদযাত্রা উপলক্ষে ২৯ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহ সারাদেশে যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহন নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন:  পুলিশের সঙ্গে সখ্য একমাত্র পুঁজি নব্য আওয়ামী লীগ নেতার

গত ২৯ মে অভ‍্যন্তরীণ নৌপথে যাত্রীবাহী নৌযান পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব‍্যবস্থা নিতে লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, গত ৩১ মে থেকে সীমিত পরিসরে সারাদেশে লঞ্চ চলাচল শুরু হয়। সেই সময় থেকেই লঞ্চ মালিকরা লঞ্চ জীবাণুমুক্ত করে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের পরিবহন করছেন। যাত্রীরা যেন মাস্ক পরে সেই বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 52
    Shares