প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

পঞ্চগড়ে ভিজিএফের ২৯ বস্তা চাল জব্দ

12
পঞ্চগড়ে ভিজিএফের ২৯ বস্তা চাল জব্দ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক: পঞ্চগড় সদর উপজেলার তালমা বাজার সংলগ্ন দুটি গুদাম থেকে ২৯ বস্তা (৩০ কেজি করে) ভিজিএফের চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। খবর ইউএনবি’র।

চালগুলো জব্দ করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হেফাজতে রাখা হয়েছে।

এ ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয়রা চালগুলো আটক করে সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিলে তিনি গিয়ে তা জব্দ করেন।

এ সময় সেখান থেকে দুজন ব্যবসায়ী ও ভ্যানচালককে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

আরও পড়ুন:  করোনাভাইরাস : কিশোরগঞ্জে সুস্থতার হার ৮৬ শতাংশ

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ঈদ উপলক্ষে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের পক্ষে তিন হাজার চার শ জনের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়। বিতরণের কিছুক্ষণ পরেই চাল ব্যবসায়ী আব্দুর রহিম ও আব্দুর রহমান তালমা বাজার সংলগ্ন গুদামে সরকারি এসব চাল নিয়ে যান এবং সরকারি বস্তা থেকে সাধারণ বস্তায় চালগুলো স্থানান্তর করছিলেন। বিষয়টি স্থানীয়রা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেনকে জানান। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং গুদাম থেকে ভিজিএফের ২৯ বস্তা চাল উদ্ধার করেন।

আরিফ হোসেন বলেন, ‘দুটি গুদাম থেকে ২৯ বস্তা চাল জব্দ করে ইউনিয়ন পরিষদের হেফাজতে রাখা হয়েছে। চাল ব্যবসায়ীরা উপকারভোগীদের কাছ থেকে কিনে নিয়েছেন বলে জানিয়েছেন। এ ঘটনায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।’

আরও পড়ুন:  লুপা তালুকদার এ যেন লেডি শাহেদ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares