প্রচ্ছদ জানা অজানা

যেভাবে ৬ মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন এই তরুণী

10
যেভাবে ৬ মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন এই তরুণী
পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক : ওজন কমানোর যুদ্ধ সহজ নয়। এই কাজে লোকে অনেক কথা বলবে যেগুলো আপনাকে দুর্বল করে দিবে। যখন আপনি নিজে অনুভব করতে পারবেন যে ওজন কমানো একটা বিশেষ কিছু তখনই এটি সম্ভব হতে পারে। ভারতের ২৩ বছর বয়সি প্রিয়া আগারওয়ালের একই গল্প রয়েছে। তিনি তার ওজন কমানোর প্রক্রিয়া সম্পর্কে টাইমস অব ইন্ডিয়াকে বিস্তারিত জানিয়েছেন। পাঠকদের জন্য প্রিয়ার ওজন কমানোর প্রক্রিয়া সম্পর্কে তুলে ধরা হলো-

২৩ বছর বয়সী প্রিয়ার ওজন বেড়ে হয়েছিল ৮৭ কেজি। তারপর ছয় মাসের চেষ্টায় তার ওজন এখন ৬১ কেজি। প্রিয়ার মুখেই শুনি তার ওজন কমানোর গল্প-

আরও পড়ুন:  ঘরেই বানিয়ে ফেলুন শিক কাবাব

টার্নিং পয়েন্ট: আমি কখনই এমন মেয়ে ছিলাম না যে আমার সম্পর্কে অন্যেরা যা বলেছিল তাতে খুব মনোযোগ দিতাম। তারপরও শরীর নিয়ে বিভিন্ন জনের মন্তব্যে আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম। এটি আমাকে আঘাত করা শুরু করেছিল। তারপরই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমার ওজন কমাতে হবে। সেদিন থেকে আর পিছনে ফিরে তাকাইনি।

খাবার:

সকালের নাস্তা: পানি ছাড়ানো ছানা

দুপুরের খাবার: একটি চাপাতি রুটি, সিদ্ধ সবজি, এক বাটি সালাদ

রাতের খাবার: সুপ বা ডালিয়া

তবে ওজন কমানোর যাত্রার সময়ে আমি কোনো ক্ষতিকর খাবার গ্রহণ করিনি।

ব্যায়াম: আমি ব্যায়ামের ক্ষেত্রে পেশির ব্যায়াম, ওজনের ব্যায়াম এবং কার্ডিওর মধ্যে ভারসাম্য রক্ষা করার চেষ্টা করেছি।

আরও পড়ুন:  ত্বকে বাদামি ও লালচে তিল কেন হয়, কী করবেন

পরামর্শ: আপনি যখন ওজন কমানোর প্রক্রিয়ার মধ্যে থাকবেন সেসব দিনে হাইড্রেটেড থাকা ও পর্যাপ্ত ঘুম অত্যন্ত প্রয়োজনীয়। কী ঘটছে তাতে নজর দেয়ার দরকার নেই। আপনি শুধুমাত্র প্রতিদিনকার রুটিন মেনে চলা ঠিক রাখবেন। কঠোর চেষ্টা ছাড়া এটি একেবারেই সম্ভব নয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares