প্রচ্ছদ আইন-আদালত

জামিন মেলেনি, কারাগারে শারমিন

13
জামিন মেলেনি, কারাগারে শারমিন
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     বঙ্গবন্ধু মেডিকেলে নকল মাস্ক সরবরাহের মামলায় গ্রেপ্তার অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক ও ছাত্রলীগের সাবেক নেত্রী শারমিন জাহানের জামিন মঞ্জুর করেনি আদালত। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার বিকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মামলার কর্মকর্তা রমনা জোনাল টিমের পুলিশ পরিদর্শক শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস আসামিকে তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

শারমিনের পক্ষে তার আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

আরও পড়ুন:  ডিআইজি মিজানের বিরুদ্ধে অভিযোগ গঠন চ্যালেঞ্জ করে রিট

গত ২৫ জুলাই শারমিন জাহানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। পরে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে।

নকল ও ত্রুটিপূর্ণ মাস্ক সরবরাহের কারণে ২৩ জুলাই অপরাজিতা ইন্টারন্যাশনালের কর্ণধার শারমিন জাহানের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। ২৪ জুলাই রাজধানীর শাহবাগ থেকে শারমিনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। ২৫ জুলাই শারমিনের তিন দিন রিমান্ড মঞ্জুর করে আদালত।

শারমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসন-১ শাখার সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন। গ্রেপ্তারের পর তাকে ঢাবির সহকারী রেজিস্ট্রার পদ থেকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন:  সাবরিনা-আরিফসহ ৮ জনের জামিন নামঞ্জুর

শারমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক পদে ছিলেন। আওয়ামী লীগের গত কমিটিতে মহিলা ও শিশুবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ছিলেন। এর আগের কমিটিতে একই উপকমিটির সহসম্পাদক ছিলেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে স্নাতকোত্তর শেষে বিশ্ববিদ্যালয়েরই প্রশাসন-১ শাখায় সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি নেত্রকোনায়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares