প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনায় পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষের মৃত্যু

22
করোনায় পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষের মৃত্যু
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন রাজধানীর পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টি আই এম আবদুল্লাহ আল ফারুক।

মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মারা যান তিনি।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটির (এফডিএসআর) মহাসচিব ডা. শেখ আবদুল্লাহ আল মামুন তার মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তথ্য মতে, দুই মাস আগে অধ্যাপক ডা. টি আই এম আবদুল্লাহ আল ফারুকের করোনা ধরা পড়ে। শুরুতে ধানমণ্ডিতে পপুলার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে জুনের শেষ দিকে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন:  এমসি কলেজে ধর্ষণ: শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

প্রসঙ্গত, আবদুল্লাহ আল ফারুক বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, বিএএমএর আজীবন সদস্য। তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। সরকারি চাকরি থেকে অবসরের পর পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশের সভাপতি ও মহাসচিব এবং বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস-এর সম্মানীয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এফডিএসআরের তথ্য মতে, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের ৮৫ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন:  ধর্ষণ বিরোধী বিক্ষোভে আজও উত্তাল শাহবাগ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।