প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত

17
বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : বিমান বাহিনীর এডেক্স-২০২০-১ শীর্ষক আকাশ প্রতিরক্ষা অনুশীলন সোমবার ঢাকা, চট্টগাম, কক্সবাজার, মৌলভীবাজার, টাঙ্গাইল ও বগুড়ায় একযোগে অনুষ্ঠিত হয়। মূলত, এ অনুশীলনের উদ্দেশ্য হচ্ছে বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার দক্ষতা ও সক্ষমতার মূল্যায়ন এবং এর দুর্বলতা সমূহ চিহ্নিত করে আরো উন্নত প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তোলা।

এ অনুশীলন ভবিষ্যতে আরো উন্নত আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলতে বিশেষ ভ‚মিকা পালন করবে এবং বিমান বাহিনীর সকল যুদ্ধাস্ত্র ও জনবল যুদ্ধ প্রস্তুতি অনুশীলনের মাধ্যমে বাংলাদেশের আকাশ প্রতিরক্ষা উন্নয়নে বিশেষ সহায়ক হবে। মহড়ার উল্লেখযোগ্য অংশ হিসেবে বিমান বাহিনীর বৈমানিকগণ আকাশ যুদ্ধের বিভিন্ন প্রকার রণকৌশল সহ যুদ্ধবিমানের মাধ্যমে আক্রমণ, ইন্টারসেপশন, আকাশ থেকে শত্রু কবলিত স্থান পর্যবেক্ষণ এবং স্পেশাল অপারেশন সহ সকল ধরনের রণকৌশলের অনুশীলন করে। এ অনুশীলনে বাংলাদেশ বিমান বাহিনীর সকল ধরনের জঙ্গি বিমান, র‌্যাডার স্কোয়াড্রন ও আকাশ প্রতিরক্ষা মিসাইল ইউনিট অংশগ্রহণ করে।-আইএসপিআর

আরও পড়ুন:  মানুষ যাতে উন্নত জীবন পায় সেটাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares