প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

ভারতে অনুষ্ঠিত অনলাইন ওয়ার্কসপে বক্তব্য প্রদান করেন ইবিএইউবি’র উপাচার্য

16
ভারতে অনুষ্ঠিত অনলাইন ওয়ার্কসপে বক্তব্য প্রদান করেন ইবিএইউবি’র উপাচার্য
পড়া যাবে: < 1 minute

ইবিএইউবি’র উপাচার্য

ইবিএইউবি’র উপাচার্য: গত ১৯-২৫ জুলাই ২০২০ ইন্ডিয়ান একাডেমিক রিসার্চারস এসোসিয়েশন (IARA) সাতদিন ব্যাপী একটি অনলাইন ওয়ার্কশপের আয়োজন করে যার শিরোনাম ছিল “SEVEN-DAYS’ ONLINE FACULTY DEVELOPMENT PROGRAMME”। এই ওয়ার্কশপ আয়োজনে ওঅজঅ এর সাথে সহযোগিতায় ছিল বাবা বাল্লিগঞ্জ মহাবিদ্যালয় কলকাতা, ওয়েস্ট বেঙ্গল, ইন্ডিয়া; কাঁচরাপাড়া কলেজ নর্থ ২৪ পারগানাস, ওয়েস্ট বেঙ্গল এবং হীরালাল মজুমদার মেমোরিয়াল কলেজ ফর ওমেন কলকাতা। উক্ত ওয়ার্কশপের প্রতিপাদ্য ছিল “ADVANCED RESEARCH METHODOLOGY”যেখানে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান বিশেষ থিমেটিক বক্তা হিসেবে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি তাঁর বক্তব্যে আধুনিক বাস্তব নির্ভর সময়পযোগী সু-শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদের দক্ষতা, অভিজ্ঞতা ও মানবীয় গুণাবলী উন্নয়নের তাগিদ প্রদান করেন। শিক্ষার গুণগত মান উন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই উল্লেখ করে মাননীয় উপাচার্য EBAUB এর সাথে IARA এর যৌথ গবেষণা কার্যক্রম এবং FACULTY DEVELOPMENT PROGRAMME আয়োজনের আশাবাদ ব্যাক্ত করেন এবং পরবর্তীতে ভ্যালিডিক্টরি সেশনে এই ওয়ার্কশপ আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাঁকে এই প্রোগ্রামে আমন্ত্রণ জানানোই তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

আরও পড়ুন:  শহরাঞ্চলের মাঠে ও ছাদে উদ্যান ফসল চাষের প্রযুক্তি উদ্ভাবন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

উক্ত অনুষ্ঠানে চিফ পের্ট্রন এর দায়িত্ব পালন করেন প্রফেসর মঞ্জুষা তরফদার, মাননীয় উপাচার্য, সিকম স্কিলস ইউনিভার্সিটি , ইন্ডিয়া এবং কোঅর্ডিনেটর এর দায়িত্ব পালন করেন IARA জেনারেল সেক্রেটারি এবং ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি এর প্রফেসর ড. প্রণাম ধর। আরো উপস্থিত ছিলেন ড. সন্দ্বীপ পোদ্দার, সিনিয়র রিসার্চ ডিরেক্টর এবং এক্সিকিউটিভ এডিটর পাবলিকেশন্স, লিংকন ইউনিভার্সিটি কলেজ, কুয়ালা-লামপুর , মালয়েশিয়া এবং ড. রমেশ জানগাঁথারণ, প্রধান , অ্যাকাউন্টিং এবং ফিনান্স বিভাগ, ইব্রা কলেজ অব টেকনোলজি, ওমান। এছাড়াও একাধিক দেশের একাডেমিশিয়ানসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ এই প্রোগ্রামে অংশগ্রহণ করেন।

প্রিয় পাঠক, কৃষি বিষয়ক যে কোন বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন। আপনার আশে পাশে ঘটে যাওয়া সফল চাষীর কথা,কৃষির নানা সম্ভাবনার কথা,ফিচার,কেস স্টাডি, সমস্যার কথা লিখে পাঠান। লিখতে পারেন আপনার প্রতিষ্ঠানের পণ্য পরিচিতি নিয়েও। পোষ্টের সাথে মিল রেখে ছবি দিন।

আরও পড়ুন:  নকলায় প্রথম বারের মতো এক কৃষি কর্মকর্তা কোভিট-১৯ এ আক্রান্ত হলেন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares