প্রচ্ছদ আইন-আদালত

রিজেন্টের প্রতারণা : ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দিতে রিটের শুনানি আজ

15
রিজেন্টের প্রতারণা : ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দিতে রিটের শুনানি আজ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     রিজেন্ট হাসপাতালে ভুয়া করোনা পরীক্ষার শিকার ব্যক্তিদের তালিকা প্রকাশ, তাদের কাছ থেকে টেস্টের নামে নেয়া টাকা ফেরত এবং ভুক্তভোগীদের অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ হিসেবে ২৫ হাজার টাকা প্রদানের বিষয়ে করা রিটের ওপর বুধবার (২৯ জুলাই) বুধবার শুনানি অনুষ্ঠিত হবে।

হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিমের নেতৃত্বাধীন বেঞ্চে রিটটি শুনানির জন্য কার্যতালিকায় (কজলিস্ট) রয়েছে।

বিষয়টি জানান আইনজীবী এএম জামিউল হক ফয়সাল।

গত রোববার (২৬ জুলাই) বেসরকারি হাসপাতালে রোগীদের কাছ থেকে অতিরিক্ত বিল আদায় বন্ধে মনিটরিং সেল গঠনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে দেশের সব বৈধ ও লাইসেন্সপ্রাপ্ত হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালের তালিকা প্রকাশের নির্দেশনা চাওয়া হয়েছে। একই সঙ্গে, রিজেন্ট হাসপাতালে ভুয়া করোনা পরীক্ষার শিকার ব্যক্তিদের তালিকা প্রকাশ, তাদের কাছ থেকে টেস্টের নামে নেয়া টাকা ফেরত এবং ভুক্তভোগীদের অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ হিসেবে ২৫ হাজার টাকা প্রদানের নির্দেশনা চাওয়া হয়। পাশাপাশি, প্রতিটি থানায় স্বাস্থ্য মনিটরিং কমিটি গঠন করতে বলা হয়েছে রিটে।

আরও পড়ুন:  ফরিদপুরের আলোচিত দুইভাই ও তাদের স্ত্রীর ৮৮টি ব্যাংক হিসাব জব্দ

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে রিট আবেদনটি দাখিল করেন আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম।

রিটে স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এবং রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) বিবাদী করা হয়েছে।

এর আগে ১৯ জুলাই এ বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে ব্যারিস্টার আব্দুল হালিম এ বিষয়ে একটি নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয় চুক্তি করে ও বুথ বানিয়ে করোনা পরীক্ষার অনুমতি প্রদান করেছে, যা চরম দায়িত্বহীনতা ও মানবাধিকার লঙ্ঘনের পরিচয়। ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট প্রদান করে রিজেন্ট হাসপাতাল জনগণের সঙ্গে চরমভাবে প্রতারণা করেছে। প্রতারিত পরিবারদের ক্ষতিপূরণ দিতে হবে।

আরও পড়ুন:  জনি হত্যা : এসআই জাহিদসহ পাঁচজনের রায় ৯ সেপ্টেম্বর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।