প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

মালয়েশিয়ার সরকারের কাছে ক্ষমা চেয়েছেন সেই রায়হান কবির

27
মালয়েশিয়ার সরকারের কাছে ক্ষমা চেয়েছেন সেই রায়হান কবির
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : মালয়েশিয়ায় গ্রেফতার বাংলাদেশি তরুণ রায়হান কবির আল জাজিরায় প্রচারিত একটি তথ্যচিত্রে তার বক্তব্যের জন্য মালয়েশিয়ার সরকারের কাছে ক্ষমা চেয়েছেন।

বুধবার (২৯ জুলাই) রায়হান কবিরের সঙ্গে দেখা করর পর এ তথ্য জানান তার আইনজীবী সিআর সেলভা। আইনজীবী সিআর সেলভা বলেন, ইমিগ্রেশন বিভাগের সদর দফতরে তার সঙ্গে এক ঘণ্টার বৈঠকের সময় তিনি এ ক্ষমা চান।

তিনি বলেছেন, করোনার সময় প্রবাসীদের প্রতি যে আচরণ তিনি দেখেছেন সেটাই বলেছেন। তবে তিনি মালয়েশিয়ার কাউকে আহত করতে চাননি।

উল্লেখ্য, মালয়েশিয়ায় অভিবাসীদের প্রতি আইনশৃঙ্খলা বাহিনী চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ নিয়ে ‘লকডআপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শিরোনামে গত ৩ জুলাই ২৫ মিনিটের একটি অনুসন্ধানী প্রতিবেদন আল-জাজিরা টেলিভিশনে প্রচারিত হয়। সেখানে সাক্ষাৎকার দেন রায়হান কবির।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীর সঙ্গে শ্রিংলার বৈঠক

তবে প্রতিবেদনটি প্রচারিত হওয়ার পর মালয়েশিয়া সরকার এর তীব্র নিন্দা জানিয়ে আল-জাজিরার এমন প্রতিবেদনকে ‘ভিত্তিহীন ও মিথ্যাচার’ বলে অভিহিত করে। এরপর রায়হান কবিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির সঙ্গে সঙ্গে দেশটিতে রায়হান কবিরের ওয়ার্ক পারমিটও (ভিসা) বাতিল করে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 16
    Shares