প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

৩ আগস্ট আসছে গুগল পিক্সেল ৪এ

26
৩ আগস্ট আসছে গুগল পিক্সেল ৪এ
পড়া যাবে: < 1 minute

বেশ কয়েকমাস ধরেই শিরোনামে আছে গুগল পিক্সেল ৪এ। ইতিমধ্যেই এই ফোনের ফিচার ও দাম ফাঁস হয়েছে। শুধু তাই নয়, সম্প্রতি গুগল পিক্সেল ৪এ ফোনকে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চেও দেখা গেছে। এইবার এই ফোনের লঞ্চ ডেট সামনে আসলো। জানা গেছে গুগল পিক্সেল ৪এ আগামী ৩ আগস্ট লঞ্চ হবে। এই ফোনে থাকবে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি ও ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। যদিও গুগলের তরফে এই ফোনের লঞ্চ নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

টিপ্সটার @jon_prosser টুইট করে জানিয়েছেন, আগামী ৩ আগস্ট গুগল পিক্সেল ৪এ লঞ্চ হবে। যদিও তিনি ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানাননি। এদিকে গিকবেঞ্চে গুগল পিক্সেল ৪এ ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৫৫১ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ১৬৫৫ পয়েন্ট পেয়েছে। এই ফোনের একটি ভার্সন হবে LTE, যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর ব্যবহার করা হবে। আবার আরেকটি ভ্যারিয়েন্ট ৫জি সাপোর্টের সাথে আসতে পারে।

আরও পড়ুন:  অনলাইনেই কিনুন মোবাইল ফোন

কিছুদিন আগে এই ফোনের দাম ও ফাঁস হয়েছিল। জানা গেছে এই ফোনটি সস্তায় আসবে। অনেকে এই ফোনের সাথে ওয়ানপ্লাস নোর্ড এর তুলনা করছে। রিপোর্ট অনুযায়ী গুগল পিক্সেল ৪এ এর দাম পিক্সেল ৩এ এর তুলনায় ৫০ ডলার কম হবে। পিক্সেল ৩এ এর ফোনটি ৩৯৯ ডলারে লঞ্চ হয়েছিল। সেই হিসাবে গুগল পিক্সেল ৪এ আসতে পারে ৩৪৯ ডলার বা ২৬,৪৯৯ টাকায়।

গুগল পিক্সেল ৪এ ফোনে ৫.৮১ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকতে পারে। এই ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১২.২ মেগাপিক্সেল। গুগল পিক্সেল ৪এ ফোনে ৩০ এফপিএস এ ৪কে রেকর্ডিং এর সাপোর্ট পাওয়া যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। গুগল ক্যামেরা সাপোর্ট এবং আরও ভাল ইমেজ প্রসেসিং সফটওয়্যার পিক্সেল ডিভাইসের ক্যামেরার পারফরম্যান্সকে তুলনাহীন করে তুলবে।

আরও পড়ুন:  করোনাকালীন সঙ্কটে দারাজের “অনলাইন গরুর হাট”

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares