প্রচ্ছদ খেলা ক্রিকেট

পুরনো রূপে ফিরল প্রোটিয়ারা ,অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা খেলা দেখুন সরাসরি

36
পড়া যাবে: < 1 minute

চলতি বিশ্বকাপের ৪৫তম ম্যাচে দক্ষিণ আফ্রিকার দেয়া ৩২৬ রানের লক্ষ্যে ব্যাট করছে অস্ট্রেলিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ ৪১ ওভারে ৫ উইকেটে ২৩৭ রান। জেতার জন্য আর ৫০ বলে ৮৯ রান দরকার  এর আগে শনিবার (০৬ জুলাই) ম্যানচেস্টারের বিখ্যাত ওল্ড ট্রাফোর্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসি। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই মারমুখী ছিল দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতে আসে ৭৯ রান। নাথান লিওনের বলে ব্যক্তিগত ৩৪ রান করে অ্যালেক্স ক্যারির হাতে ধরা পড়েন প্রোটিয়া ওপেনার এইডেন মারক্রাম।

আরও পড়ুন:  তোমার আছে ২০০০ টাকার একটি নোট,আমার আছে ৫০০ টাকার চারটি নোট।কে বেশি ধনী?আইসিসিকে প্রশ্ন অমিতাভের

এরপর মাঠে আসেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসি। নেমে ভালোই সঙ্গ দেন আরেক ওপেনার কুইন্টন ডি কককে। কিন্তু দলীয় ১১৪ রানে সেই নাথান লিওনের শিকার হন ডি কক। আউট হবার আগে ৫২ বলে ৫২ রান করেন তিনি।

একটা সময় ২ উইকেটেই ২৬৫ রান তুলে ফেলে প্রোটিয়ারা। ইনিংসের তখন ৪৩ ওভার। শেষ ৭ ওভারে বেশ কয়েকটি উইকেট হারালেও ৬০ রান যোগ করে ফাফ দু প্লেসির দল। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২৫ রান স্কোরবোর্ডে জমা করে প্রোটিয়া বাহিনী।

দু প্লেসি ৯৪ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় কাটায় কাটায় ১০০ করে আউট হন। ৯৭ বলে ৪টি করে চার ছক্কায় ৯৫ রান করেন ফন ডার ডাসেন।

আরও পড়ুন:  ডমিঙ্গো : আত্মবিশ্বাসের অভাব আছে

অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক আর নাথান লিয়ন।

ম্যাচটি সরাসরি দেখতে নিচের লিংকে ক্লিক করুন…

Cricket World CUP 2019

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি