প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

দেশজুড়ে রবির ১১ হাজার ফোরজি বিটিএস

10
দেশজুড়ে রবির ১১ হাজার ফোরজি বিটিএস

পড়া যাবে: < 1 minute

দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর হিসেবে ১১ হাজারের বেশি ফোরজি সাইট বা টাওয়ার চালু করল রবি। এর ফলে ফোরজি নেটওয়ার্কে সেরা অবস্থান নিশ্চিত করল অপারেটরটি।

দেশের প্রতিটি উপজেলায় ফোরজি নেটওয়ার্ক সম্প্রসারিত করে এই মাইলফলক অর্জন করেছে তারা। দেশের ৮০ শতাংশ মানুষ এখন রবির ফোরজি নেটওয়ার্কের আওতাভুক্ত। দেশের প্রতি ৫ জনের মধ্যে ৪ জনের কাছেই রবির ভিডিও স্ট্রং ফোরজি নেটওয়ার্ক পৌঁছে দেয়া হয়েছে।

বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনের সঙ্গে ভিডিও কলিং এর মাধ্যমে যোগাযোগ রাখা, পছন্দের সিনেমাগুলো স্ট্রিমিং করা, টিউটোরিয়ালের মাধ্যমে প্রতিদিন নতুন কিছু শেখা, লাইভ করা, বন্ধুদের সঙ্গে ভিডিও গেমিং কিংবা শুধুই সামাজিক যোগাযোগ মাধ্যম উপভোগ করার জন্য রয়েছে রবির বিস্তৃত ফাইভজি ভিডিও স্ট্রং নেটওয়ার্ক।

আরও পড়ুন:  এল কর্নিং গরিলা গ্লাস ভিক্টস

অত্যাধুনিক ডাইনামিক স্পেকট্রাম প্রযুক্তি ব্যবহার করে রবির ফোরজি নেটওয়ার্কে সেরা ভিডিও সেবা নিশ্চিত করার জন্য স্পেকট্রাম ব্যবহারের ক্ষেত্রে নিজেদের সবচেয়ে দক্ষ অপারেটর হিসাবে প্রতিষ্ঠা করেছে। একমাত্র অপারেটর হিসেবে ইউ৯০০/এল ৯০০ স্পেকট্রাম প্রযুক্তি ব্যবহার করে অভ্যন্তরীণ কভারেজের ক্ষেত্রেও প্রশ্নাতীতভাবে সেরা অবস্থানে রয়েছে রবি। দেশের প্রথম অপারেটর হিসেবে ফোরজি নেটওয়ার্কেই এইচডি মানের ভলটিই (ভয়েস ওভার এলটিই) সেবা গ্রাহকদের দিয়ে যাচ্ছে রবি।

এই অসামান্য অর্জন সম্পর্কে রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের ফোরজি সেবা বলে দেয় ডিজিটাল ভবিষ্যতে সেরা অবস্থান ধরে রাখতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। আমি খুব গর্বিত যে প্রথম অপারেটর হিসেবে ১১ হাজারের বেশি ফোরজি সাইটের মাইলফলক অর্জন করেছি। এর ফলে ভিডিও স্ট্রং ফোরজি নেটওয়ার্কে গ্রাহকদের প্রতিনিয়ত নতুন নতুন ডিজিটাল অফার দেয়ার সুযোগ আরো প্রসারিত হয়েছে।’

আরও পড়ুন:  ২৪ ঘণ্টায় জেফ বেজোসের সম্পদ বাড়ল ১৩ বিলিয়ন ডলার

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 4
    Shares