প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনায় চবি ভিসির স্বামী, সাবেক এমপি ও ব্যাংকারের মৃত্যু

19
করোনায় চবি ভিসির স্বামী, সাবেক এমপি ও ব্যাংকারের মৃত্যু
পড়া যাবে: 2 মিনিটে

বাংলা ম্যাগাজিন ডেস্ক : করোনাভাইরাসে প্রাণ গেল চবি ভিসির স্বামী, মুক্তিযোদ্ধা ও মেজর (অব.) লতিফুল আলম চৌধুরী (৭২)। গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। এছাড়া খুলনার সাবেক এমপি নুরুল হক করোনা নেগেটিভের সাত দিন পর মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এদিকে, করোনায় পরলোকগমন করেছেন জনতা ব্যাংক লিমিটেডের স্থানীয় জায়ফরনগর শাখার ব্যবস্থাপক অমূল্য চন্দ্র।

খুলনা ব্যুরো জানায়, খুলনা-৬ থেকে বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. নুরুল হক আর নেই। গতকাল বুধবার দুপুর ২ টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নুরুল হকের মৃত্যুর তথ্য জানান তার বড় ছেলে শেখ মনিরুল ইসলাম। পারিবারিক সূত্র জানায়, তিনি গত ৯ জুলাই করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরে ১০ জুলাই সন্ধ্যায় খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। অবস্থা সংকটপন্ন হলে পরে তাকে ঢাকা স্থানান্তর করেন চিকিৎসকরা। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় গত ২৩ জুলাই তার নমুনায় করোনা নেগেটিভ এসেছিল। তবে শারিরীক অবস্থান সংকটপন্ন হওয়ায় তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। দলীয় সূত্রে জানা যায়, নুরুল হক খুলনা-৬ থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

চবি : চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মেজর (অব.) লতিফুল আলম চৌধুরী (৭২)। গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শিরিন আখতারের স্বামী। জানা যায়, গত ১১ই জুলাই ভিসি শিরিন তার স্বামী লতিফুল আলম চৌধুরী তাদের মেয়ে এবং তিন নাতনিসহ করোনাভাইরাসে আক্রান্ত হন। পরবর্তীতে ১৩ই জুলাই শিরিন, লতিফুল আলম চৌধুরী এবং তদের মেয়ে রিফাত মোস্তফাকে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নেয়ার পর পরিবারের সবাই করোনা মুক্ত হন। অপরদিকে নিউমোনিয়া আক্রান্ত হয়ে শ্বাসকষ্টসহ অন্যান্য জটিলতা দেখা দিলে কয়েকদিন আগে আইসিইউতে নেয়া হয় সাবেক সেনা অফিসার মুক্তিযোদ্ধা লতিফুল আলম চৌধুরীকে।পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল বেলা ১১টায় চট্টগ্রাম ক্যান্টনমেন্টে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর বাদ জোহর নগরীর গরিবুল্লাহ শাহ এলাকায় দ্বিতীয় জানাজা শেষে সেখানে দাফন করা হয়েছে। এদিকে ভিসির স্বামীর মৃত্যুতে তার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন:  ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সংবাদটি গুজব

মৌলভীবাজার : মৌলভীবাজারের জুড়ী উপজেলায় করোনা আক্রান্ত হয়ে অমূল্য চন্দ্র দাস (৬৫) নামে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সকাল ১১টায় সিলেটের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান। জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. আব্দুল মুনতাসির এ তথ্য জানান।

অমূল্য চন্দ্র জনতা ব্যাংক লিমিটেডের স্থানীয় জায়ফরনগর শাখার ব্যবস্থাপক ছিলেন। এছাড়া বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জুড়ী উপজেলা কমিটির সভাপতি ছিলেন। তার বাড়ি জুড়ী উপজেলা সদরের উত্তর ভবানীপুর গ্রামে। গত মঙ্গলবার বিকালে স্বাস্থ্যবিধি অনুযায়ী স্থানীয় শ্মশানঘাটে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। এতে শেখ বোরহান উদ্দিন (রহ.) সোসাইটি, মৌলভীবাজার নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা সহযোগিতা করেন। স্থানীয় সূত্রে জানা গেছে, অমূল্য দাস বেশ কিছুদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। ১৯ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে তিনি নমুনা দেন। এরপর তার শারীরিক অবস্থার ঘটে। এ অবস্থায় ২১ জুলাই স্বজনরা চিকিৎসকদের পরামর্শে তাকে সিলেটের নর্থ ইস্টে হাসপাতালে আইসিইউতে ভর্তি করেন। সোমবার তার করোনা পরীক্ষার ফলাফল ‘পজিটিভ’ আসে। এরপর সকাল ১১টার দিকে তিনি মারা যান। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। ডা. আব্দুল মুনতাসির বলেন, ‘করোনা আক্রান্ত হওয়ায় অমূল্যর বাড়ি লকডাউন করা হয়েছে। পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে।’

আরও পড়ুন:  বাথরুমে তৈরি হচ্ছিল স্যাভলন: জরিমানা ২৬ লাখ, দুইটি প্রতিষ্ঠান সিলগালা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 16
    Shares