প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দৌলতদিয়া ফেরিঘাটে মানুষের চাপ বেড়েছে

17
দৌলতদিয়া ফেরিঘাটে মানুষের চাপ বেড়েছে
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : দরজায় কড়া নাড়ছে ঈদ। ঈদকে সামনে রেখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাটে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। পদ্মা নদীতে প্রবল স্রোত থাকায় ফেরি চলাচল ব্যাহত হওয়া ঘাটের দুই পাশে পারাপারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক যানবাহন।

দৌলতদিয়া ফেরিঘাট সূত্র জানা যায়, ঈদকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল থেকে যাত্রী চাপ বৃদ্ধি পেয়েছে দৌলতদিয়া ফেরিঘাটে। দুপুরের পর থেকে শুক্রবার রাত পর্যন্ত যাত্রীর চাপ আরো বৃদ্ধি পাবে। তবে পদ্মায় প্রবল স্রোত থাকার কারণে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। যে কারণে ঝুঁকি এড়াতে অধিকাংশ যাত্রীরা ফেরিতে পারাপার হচ্ছে।

আরও পড়ুন:  বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ‘ফেরত দেওয়ার উদ্যোগ’ যুক্তরাষ্ট্রের

দৌলতদিয়া লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সেপেক্টর আফতাব হোসেন জানান, যাত্রীর চাপ বৃদ্ধি পাবার কারণে গতকাল দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি লঞ্চ চলাচল করলেও আজ বৃহস্পতিবার ২২টি লঞ্চ চলাচল করছে। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে তিনি বলেন, যতটুক সম্ভব চেষ্টা করা হচ্ছে যাত্রীদের স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ প্রদানের।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ (রনি) বলেন, ঈদযাত্রাকে সামনে রেখে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে একটি ফেরি বৃদ্ধি করা হয়েছে। এই মূহুর্তে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরিচলাচল করছে। তবে নদীতে স্রোত থাকার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares