প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের মামলা

14
তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের মামলা
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।দুদক ঢাকা কার্যালয়ে বৃহস্পতিবার (৩০ জুলাই) দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার মামলাটি করেন।

দুদকের কোর্ট পরিদর্শক মো. জুলফিকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে ৪২ কোটি টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। তিনি ওই সম্পদের উপযুক্ত হিসাব দেখাতে পারেননি। তাই অনুসন্ধান শেষে দুদক তার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয়।

উল্লেখ্য, গত বছর তৌফিক ইমরোজ খালিদীর বিষয়ে অনুসন্ধান শুরু করে দুর্নীতি দমন কমিশন দুদক। দুদকের চিঠি পাওয়ার পর নিজের বক্তব্য জানাতে ওই বছরের ১১ নভেম্বর দুদকে হাজির হন তৌফিক ইমরোজ।

আরও পড়ুন:  করোনায় মারা গেছেন সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী

ওই সময় দুদকের চিঠিতে বলা হয়েছিল, তৌফিক ইমরোজ খালিদীর নিজের এবং বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হিসাবে ‘বিপুল পরিমাণ টাকা স্থানান্তরের মাধ্যমে অবস্থান গোপন’ এবং বিভিন্ন ‘অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ’ অর্জনের অভিযোগে তার বক্তব্য জানা প্রয়োজন।

নিজের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ বিষয়ে ওই সময় বিডিনিউজ এর প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী বলেন, ‘আমাদের প্রকাশিত কয়েকটি সংবাদ প্রতিবেদন খুবই শক্তিশালী একটি মহলকে নাখোশ করেছে। আর আমার সহকর্মীদের বস্তুনিষ্ঠ ও উদাহরণযোগ্য সাংবাদিকতার মূল্য এখন আমাদের এভাবে দিতে হচ্ছে। কোনো অনিয়ম, দুর্নীতি বা বেআইনি কর্মকাণ্ডে আমি কখনও জড়িত ছিলাম না। জ্ঞাত আয়ের সাথে অসামঞ্জস্যপূর্ণ কোনো সম্পদ আমার নেই।’

খালিদী জানান, প্রতিবছর তিনি নিয়মিতভাবে এবং স্বচ্ছতার সঙ্গে আয়কর বিবরণী জমা দিয়ে আসছেন। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের যে সংবাদকর্মীদের আয়কর ওয়েজবোর্ডের নিয়ম অনুযায়ী কোম্পানির পক্ষ থেকে দেওয়ার কথা, তাও যথাযথভাবে নিয়মিত পরিশোধ করা হয়েছে।

আরও পড়ুন:  ফুল সজ্জিত গাড়িতে কক্সবাজার ছাড়লেন এসপি মাসুদ

‘সম্প্রতি একটি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির কাছে কিছু শেয়ার বিক্রির পর কোম্পানিতে আমার মালিকানা এখন ৮ শতাংশের সামান্য বেশি। এ সংক্রান্ত সব কাগজপত্রই সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কাছে আছে।’

তৌফিক ইমরোজ খালিদী বলেন, ‘আমি সবসময়ই আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং এই অভিযোগ আমি আইনিভাবেই মোকাবিলা করব। আমি বিশ্বাস করি, সুষ্ঠু ও ন্যায়সঙ্গত তদন্ত হলে অবশ্যই সত্য প্রকাশিত হবে।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares