প্রচ্ছদ বাংলাদেশ বিভাগ

মেঘনায় জাহাজডুবি, নাবিকসহ ১১ জন জীবিত উদ্ধার

26
মেঘনায় জাহাজডুবি, নাবিকসহ ১১ জন জীবিত উদ্ধার
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার কেরিংচর এলাকার মেঘনা নদীতে একটি মালবাহী কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এঘটনায় সাঁতার কেটে নাবিক, সারেং ও যাত্রীসহ ১১জন তীরে উঠে আসে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সন্ধ্যায় প্রত্যক্ষদর্শী স্থানীয়দের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেন, হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট বিশ্বজিৎ বড়ুয়া। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় কার্গোর কোনো যাত্রী নিখোঁজ বা হতাহতের ঘটনা ঘটেনি।

বিশ্বজিৎ বড়ুয়া জানান, সকাল ৯টার দিকে মেঘনায় একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটে। পরে স্থানীয়দের থেকে দুপুর ১২টার দিকে একটি কার্গো জাহাজ ডুবির খবর পেয়ে হাতিয়া কোস্ট গার্ডের সদস্যরা ঘটনাস্থল হাতিয়ার কেরিংচর এলাকার মেঘনা নদীতে অভিযান চালায়। কিন্তু স্থানীয়রা জানায়, ঘটনার পরপরই মালবাহী কার্গো জাহাজটি পুরোপুরি ডুবে যায়। নাবিকসহ ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়।

আরও পড়ুন:  নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে ঐক্যের ডাক দিলেন বুড়িচংয়ের ওসি

তিনি আরও জানান, দুর্ঘটনার শিকার জাহাজের মালিক পক্ষের সাথে এখন পর্যন্ত আমাদের কোন কথা হয়নি। আমরা মালিক পক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি। মালিক পক্ষের সাথে কথা হলে এ ঘটনায় আরও অনেক তথ্য পাওয়া যাবে।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জানান, হাতিয়ার মেঘনা নদীতে একটি কার্গো জাহাজ ডুবির খবর পেয়েছি। তবে তিনি এ ঘটনার বিস্তারিত কোন তথ্য জানাতে পারেন নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।