ভিন্ন স্বাদের খবর

বসুন্ধরার চেয়ারম্যান-এমডিসহ ১০ জনের বিরুদ্ধে মানহানি মামলা

শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার ছেলে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ ১০ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য (এমপি) ও হুইপ সামশুল হক চৌধুরী।

বুধবার (১৮ আগস্ট) চট্টগ্রামের পটিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ আব্দুল কাদেরের আদালতে এ মামলা করেন তিনি। আদালত মামলা গ্রহণ করে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করে আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

হুইপের পক্ষে এ মামলা রুজু করেন পটিয়া আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র এডভোকেট দীপক কুমার শীল।

মামলার বিবাদী করা হয় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শাহ আলম, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, বাংলাদেশ প্রতিদিন ও নিউজটুয়েন্টিফোরের সম্পাদক নঈম নিজাম, কালের কন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলীসান পত্রিকার সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টার সাইদুর রহমান রিমন, রিয়াজ হায়দার, কালের কন্ঠের এস এম রানা, বাংলাদেশ প্রতিদিনের মোহাম্মদ সেলিম এবং বাংলানিউজের সম্পাদককে।

মামলার এজাহারে বলা হয়, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার পুত্র সায়েম সোবহান আনভীর ব্যক্তিগত আক্রোশে ও শত্রুতামুলকভাবে বাদি ও তার পুত্র নাজমুল করিম চৌধুরী শারুনের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে আসছে।

বসুন্ধরা গ্রুপের পত্রিকা, অনলাইন ও টিভিতে ১০০টির বেশি মিথ্যা সংবাদ পরিবেশন করে হুইপ সামশুল হক চৌধুরীর সামাজিক, রাজনৈতিক সম্মানহানী করেন, যাতে তাঁর শারীরিক, মানসিক এবং আর্থিক ক্ষতি সাধিত হয়েছে।

একাধারে মিথ্যা ও মানহানীকর সংবাদ প্রকাশের বিরুদ্ধে তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ক্ষতিপুরন মামলা দায়ের করেন বলে জানান।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button