প্রচ্ছদ জানা অজানা

বাড়িতেই বানিয়ে ফেলুন কাঁচা কলার কুড়মুড়ে চিপস

21
বাড়িতেই বানিয়ে ফেলুন কাঁচা কলার কুড়মুড়ে চিপস
পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক: সন্ধ্যার নাস্তায় বা বন্ধুদের সাথে আড্ডায় কুড়মুড়ে কোন খাবার খেতে স্বাস্থ্যকর রাইস ব্র্যান অয়েলে মাত্র পাঁচটি উপাদানে আধা ঘন্টায় বাড়িতেই বানিয়ে ফেলুন কাঁচা কলার কুড়মুড়ে চিপস।

কাঁচা কলার চিপস তৈরিতে যা লাগবে-

দুইটি বড় কাঁচা কলা।এক চা চামচ লবণ।আধা চা চামচ হলুদ গুঁড়া।চার কাপ পানি।ভাজার জন্য পরিমাণমতো রাইস ব্র্যান অয়েল।১/৪ চা চামচ চাটমসলা (ঐচ্ছিক)।

কাঁচা কলার চিপস যেভাবে তৈরি করতে হবে-

১. প্রথমেই কাঁচা কলা ধুয়ে খোসা ছাড়িয়ে পাতলা ও গোলাকৃতির করে কেটে নিতে হবে। স্লাইসগুলো খুব বেশি পাতলা বা খুব বেশি মোটা যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

আরও পড়ুন:  করোনায় ক্লান্তিতে শক্তি পেতে যা খাবেন

২. এবারে বড় একটি বাটিতে পানি নিয়ে এতে এক চা চামচ পরিমাণ লবণ ও আধা চা চামচ পরিমাণ হলুদ মিশিয়ে এতে কাঁচা কলার স্লাইসগুলো দিয়ে দিতে হবে এবং বিশ মিনিটের জন্য রেখে দিতে হবে। হলুদ মেশানোর ফলে কাঁচা কলা হালকা হলুদ রঙ ধারণ করবে।

৩. বিশ মিনিট পর ছেঁকে পানি শুকিয়ে নিতে হবে। কড়াইতে তেল গরম হলে এতে একে একে কাঁচা কলার স্লাইসগুলো দিয়ে মাঝারি আঁচে ১০-১২ মিনিট ভাজতে হবে। কলাগুলো সোনালি বর্ণ ধারণ করলে তেল থেকে উঠিয়ে নিতে হবে।

আরও পড়ুন:  ঘরোয়া উপায়ে বন্ধ করুন চুল পড়া

চিপস থেকে তেল ঝরিয়ে চিপসের উপরে এক চিমটি লবণ ও চাটমসলা ছড়িয়ে দিয়ে পরিবেশন করতে হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares