প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত প্রথম কুকুরটি মারা গেছে

27
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত প্রথম কুকুরটি মারা গেছে
পড়া যাবে: < 1 minute

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে প্রথম যে কুকুরটি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছিল সেটি অবশেষে মারা গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাতে ন্যাশনাল জিওগ্রাফিকের বুধবারের এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী, গত ১১ জুলাই মারা যায় বাডি নামের জার্মান শেফার্ড প্রজাতির ওই কুকুরটি।

মার্কিন সংবাদমাধ্যম দ্য হিলের প্রতিবেদনে জানানো হয়েছে, নিউ ইয়র্কের স্টাটেন দ্বীপে মালিকের সঙ্গে ছিল বাডি। জুনের গোড়ার দিকে কৃষি বিভাগের জাতীয় ভেটেরিনারি সার্ভিস ল্যাবরেটরিজ যুক্তরাষ্ট্রে প্রথম একটি কুকুরের দেহে করোনার সংক্রমণ শনাক্তের কথা জানালেও তখন এ নিয়ে বিস্তারিত কিছু প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন:  রাজনৈতিক দল নিবন্ধন আইনের খসড়া অনুমোদন

এপ্রিলের মাঝামাঝি বয়স সাত বছর পূর্ণ হওয়ার একদিন আগে বাডির শ্বাসকষ্ট দেখা দেয়। মালিকদের দেওয়া মেডিকেল রেকর্ড ও কুকুরটির চিকিৎসায় জড়িত না এমন দুই পশু চিকিৎসকের বরাতে ন্যাশনাল জিওগ্রাফিক জানাচ্ছে কুকুরটির লিম্ফোমা নামে এক ধরনের ক্যানসার হওয়ার সম্ভাবনা রয়েছে।

কুকুরটির মালিকরা জানিয়েছেন, তারা হতাশ স্বাস্থ্য বিশেষজ্ঞরা কোভিড -১৯ ও বাডির স্বাস্থ্য সমস্যার মধ্যে সম্ভাব্য সংযোগগুলো আরও ঘনিষ্ঠভাবে খতিয়ে দেখেননি। প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে এখন পর্যনত ৪০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হলেও দেশজুড়ে ২৫টি পোষা প্রাণীর দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares