প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নিবন্ধনের জন্য ৪৪টি অনলাইন নিউজ পোর্টালের তালিকা প্রকাশ

25
নিবন্ধনের জন্য ৪৪টি অনলাইন নিউজ পোর্টালের তালিকা প্রকাশ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : গোয়েন্দা সংস্থার ইতিবাচক রিপোর্ট পাওয়া ৪৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচিত করেছে সরকার। বৃহস্পতিবার (৩০ জুলাই) এই নিউজ পোর্টালগুলোর তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

এর আগে, দুপুরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে দেশের ৫০টি অনলাইন গণমাধ্যমের তালিকা প্রকাশ করা হবে। ঈদের পর এসব অনলাইন গণমাধ্যম নিবন্ধন ফি জমা দেয়াসহ প্রক্রিয়া অনুসরণ করে নিবন্ধন নিতে পারবে।

এছাড়া যেসব অনলাইন গণমাধ্যমের ব্যাপারে নেতিবাচক রিপোর্ট পাওয়া গেছে তাদের নিবন্ধন না দেয়া এবং এসব পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তথ্যমন্ত্রী।

আরও পড়ুন:  ‘নো মাস্ক নো সার্ভিস’

নির্বাচিত পোর্টালগুলোর নিবন্ধনের পদ্ধতি সম্পর্কে জানতে চাইলে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক জাগো নিউজকে বলেন, নিবন্ধন দেয়ার পদ্ধতিটি এখনো চূড়ান্ত হয়নি। সেটি হয়তো ঈদের পর চূড়ান্ত হবে।

তিনি বলেন, নির্বাচিত পোর্টালগুলোকে নিবন্ধনের জন্য এককালীন একটা ফি দিতে হবে। এছাড়া প্রতিবছর ফি দিয়ে নবায়ন করতে হবে। নিবন্ধন ও নবায়ন ফি এখনও নির্ধারণ করা হয়নি। তবে তা খুব বেশি হবে না।

রাষ্ট্রবিরোধী, ধর্মীয় উস্কানিমূলক কোনও সংবাদ পরিবেশন করবে না বলেও অনলাইন পোর্টালগুলোকে অঙ্গীকার নামা দিতে হবে বলেও জানান যুগ্মসচিব।

আরও পড়ুন:  পেশাগত দক্ষতা অর্জন করে দেশের কল্যাণে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী

 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares