মায়ের চিকিৎসার জন্য ঋন করে অটোরিক্সা ক্রয়, ডিবি পরিচয়ে ছিনতাই!

 অসুস্থ মায়ের চিকিৎসার টাকা জোগাড় করা এবং সংসারের হাল ধরতে ধার দেনা করে ও এনজিও থেকে ঋণ নিয়ে কেনা অটোরিক্সা ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

গত বৃহস্পতিবার  (১৯ আগষ্ট) সকালে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের সানির মোড়ে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তার অটোরিকশাটি ছিনতাই করা হয়।  এতে করে একটি স্বপ্নের মৃত্যু হয়, বৃদ্ধ মায়ের ঔষধ কেনা বন্ধ হয়ে যায়।

ঘটনার শিকার সুকমল সময়ের কণ্ঠস্বরকে জানান , অসুস্থ মায়ের চিকিৎসা এবং ওষুধের টাকা জোগাড় করার জন্য ধার দেনা করে এনজিও থেকে ঋণ নিয়ে তিনি একটি ব্যাটারি চালিত মিশু অটোরিক্সা ক্রয় করেন।  যা দিয়ে তিনি সংসারের হাল কিছুটা হলেও ধরতে পেরেছিলেন। পাশাপাশি  এনজিওর কিস্তিসহ পাওনাদারদের টাকাও পরিশোধ করতেন প্রতিনিয়ত।

এই বিষয়ে সুকোমল কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার একমাত্র উপার্জনের অবলম্বন ছিল অটোরিকশাটি, যা দিয়ে অসুস্থ মায়ের চিকিৎসা এবং ঔষধসহ পরিবারের ভরণপোষণ করতাম তা ছিনতাইকারীরা নিয়ে গেল। আমার স্ত্রী অন্তঃসত্ত্বা কয়েকমাস পর ডেলিভারি হবে, তার ওপর এনজিও লোকজন কিস্তির টাকার জন্য বাসায় এসে বসে থাকছে, সামনে সবকিছু অন্ধকার দেখছি আমার আত্মহত্যা ছাড়া আর কোন উপায় নেই।

সুকমল আরও জানান, তার পিতা মারা গিয়েছেন অনেক আগেই।  অনেক কষ্ট করে ছোট বোনকে বিয়ে দিয়েছেন কয়েক বছর আগে। পিতাহীন সংসারে কয়েক বছর আগে তার মা ব্রেন স্ট্রোক করে অতঃপর দারদেনা করে মায়ের চিকিৎসা করালেও মাকে ওষুধ খাওয়ানোর মতো টাকা তার ছিলোনা। এই অটোরিকশাটি মায়ের চিকিৎসা এবং সংসার চালানোর একমাত্র অবলম্বন ছিল ।

থানায় অভিযোগ সূত্রে জানা যায়,  সুকমল (৪০) পিতা মৃত সুভাষ চক্রবর্তী ৩ নং ওয়ার্ড মোচারভিটা ভালুকা পৌর এলাকায় বসবাস করেন। তিনি  গত বৃহস্পতিবার সকালে ভাড়া নিয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের সানির মোড়ে পৌঁছালে অজ্ঞাতনামা একজন ব্যক্তি গাড়িটি থামাতে বলে এবং  সে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেন। এসময় অজ্ঞাত ব্যক্তি অটোরিকশায় বসে দূরে দাঁড়িয়ে থাকা অন্যব্যক্তির কাছ থেকে একটি চাবি নিয়ে আসতে বলেন। চাবি আনতে গেলে ঐ ব্যক্তি অটোরিক্সাটি নিয়ে পালিয়ে যায়।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, আমরা অভিযোগ পেয়েছি অভিযোগের ভিত্তিতে ব্যাটারি চালিত অটোরিক্সা টি খুঁজে বের করার ব্যবস্থা নিচ্ছি।

Leave a Comment