ভিন্ন স্বাদের খবর

জাতীয় সঙ্গীতের অবমাননা করে টিকটিক ভিডিও, ৫ জন আটক

জাতীয় সংগীতকে বিকৃত ও ব্যঙ্গ করে টিকটক ভিডিও বানানোর অভিযোগ পাঁচজনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতভর অভিযান চালিয়ে বগুড়া জেলার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- মো. মিশকাত হোসেন, মো. নূর-ই-ইসলাম আলিফ, মে‌হেদী হাসান অন্তর, আলিফ আহ‌মেদ সুজন ও মো. আরিফ আলী।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা এ তথ্য জানান।

বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং জানায়, টিকটকে দেখা যায় কয়েকজন যুবক বগুড়া জেলার সরকারি এক প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে একটি ভিডিও করছে। ভিডিওটি বগুড়া জেলার সদর থানার ওসি মো. সে‌লিম রেজাকে পাঠিয়ে সংশ্লিষ্ট যুবকদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেওয়া হয়।

বার্তা পেয়ে, বগুড়া সদর থানার উপপরিদর্শক (এসআই) জা‌কির আল আহসানের নেতৃ‌ত্বে পু‌লি‌শের এক‌টি টিম অভিযান চা‌লি‌য়ে জেলার বিভিন্ন স্থান থেকে পাঁচজনকে আটক করেন।

পুলিশ সদরদপ্তরের এআইজি মো. সোহেল রানা জানান, জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীকের বিরুদ্ধে প্রচারণা ও প্রপাগান্ডা এবং অসম্মান ও অশ্রদ্ধা সংক্রান্তে আইনি ব্যবস্থা নিতে ‘দি বাংলাদেশ ন্যাশনাল অ্যানথেম, ফ্ল্যাগ অ্যান্ড এমব্লেম অর্ডার, ১৯৭২’ রয়েছে।

এছাড়া কোনো ডিজিটাল মাধ্যম ব্যবহার করে এ ধরনের অপরাধ সংক্রান্তে ডিজিটাল নিরাপত্তা আইনে সুস্পষ্ট বিধান রয়েছে। আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button