প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

ডিলিট হওয়া ই-মেইল ফেরত পাওয়ার উপায়

10
ডিলিট হওয়া ই-মেইল ফেরত পাওয়ার উপায়

পড়া যাবে: < 1 minute

নানা কারণে ই-মেইল থেকে গুরুত্বপূর্ণ বার্তা ডিলিট হয়ে যায়। এমন পরিস্থিতিতে পড়লে হারিয়ে যাওয়া তথ্যের জন্য নানা বিড়ম্বনায় পড়তে হয় আমাদের। আজ জানাব এমন হারিয়ে যাওয়া বা ডিলিট হওয়া ই-মেইল ফিরিয়ে আনার পদ্ধতি।

প্রথমত যদি মেইলটি একেবারেই হারিয়ে যায় বা ডিলিট হয়ে যায় সেটি Trash folder –এর পাওয়া না যায় তবে ইয়াহুতে একটি অনুরোধ পাঠাতে হবে। অনুরোধ পাওয়ার ৭ দিনের মধ্যে তারা আপনার হারিয়ে যাওয়া ই-মেইলটি restore করে দেবে। তবে এ ক্ষেত্রে না দেয়ার মতো ঘটনাও রয়েছে। যদি ইয়াহু আপনার মেইল ফিরিয়ে না দেয় তবে আর কোনো পদ্ধতি নেই এটি ফেরানোর।

তবে খুবই বুদ্ধিমানের কাজ হচ্ছে ই-মেইল ডিলিট হয়ে গেলে দ্রুত Trash folder থেকে সেটি restore করে নেয়া। এক্ষেত্রে আপনি মেইলটি সিলেক্ট করে Move বাটনে ক্লিক করে Inbox সেন্ট করলেই হয়ে যাবে।

আরও পড়ুন:  বিকাশের অ্যাকাউন্ট থাকলেই মিলবে ১০ হাজার টাকা ব্যাংক ঋণ

১. প্রথমে ব্রাউজারে আপনার Yahoo Mail লগইন করুন।

২.বামপাশে navigation pane থেকে Trash ফোল্ডারে ক্লিক করুন।

৩. আপনার প্রয়োজনীয় মেইলটি সিলেক্ট করুণ। সেখানে একটি চেক বক্স দেখাবে সেটিতে টিক মার্ক দিন।

৪. এবার “Restore to Inbox” ক্লিক করুন।

এবার আপনার মেইলের ইনবক্সে দেখুন মেইলটি সেখান থেকে ব্যবহার উপযোগি হয়ে আছে।

ইয়াহু ৭ দিন পর পর আপনার ট্রাস ফোল্ডার নিজেরাই ক্লিয়ার করে দেবে। আর স্প্যাম ডিলিট করবে ৩০ দিনের পর।আর এই সেটিংসটি পরিবর্তন হবে না।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

আরও পড়ুন:  ডিজিটাল খাতের উন্নয়নে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি নরওয়ের

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 4
    Shares