ভিন্ন স্বাদের খবর

৭ নাবিকের দেহে করোনা উপসর্গ, চট্টগ্রাম বন্দরে চীনা জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ

চট্টগ্রাম বন্দরে চীন থেকে ডিএপি সার নিয়ে আসা একটি জাহাজে সাতজন নাবিকের দেহে করোনার উপসর্গ থাকায় ওই জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ করে দেওয়া হয়েছে এবং ওই সকল নাবিককে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক রবিবার (২২ আগস্ট) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চীনের ন্যানটং বন্দর সার নিয়ে আসা এমভি সেরেন জুনিপার নামে জাহাজটির ৭ জন নাবিকের শরীরে তাপমাত্রা বেশি পাওয়া গেছে। তাই বন্দর কর্তৃপক্ষের স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এছাড়া আপাততে জাহাজটি থেকে পণ্য খালাস বন্ধ রাখা হয়েছে।

বন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. নুরুল আবছার জানান, জাহাজের ক্যাপ্টেন স্থানীয় শিপিং এজেন্টের মাধ্যমে নাবিকদের করোনার উপসর্গ থাকার বিষয়টি অবহিত করেছেন। এরপরই সাগরে অবস্থানরত জাহাজে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার ফলাফলের পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

দেশ ও জাতির স্বপ্ন সম্ভবের বহুল কাঙ্ক্ষিত এই পদ্মা সেতুর সর্বশেষ কাঠামো ডাংঙ্গার অংশে যুক্ত হয়ে আজ পদ্মার দুই পাড় একাকার। মূল সেতুর কাজের অগ্রগতি ৯৫ দশমিক ২৫ শতাংশের বেশি ও আর্থিক অগ্রগতি (ব্যয়) ৯০ দশমিক ১৮ শতাংশ। মূল সেতুর কাজের চুক্তিমূল্য প্রায় ১২ হাজার ৪৯৪ কোটি টাকা। চলতি বছরের ৩১ জুলাই পর্যন্ত ব্যয় হয়েছে প্রায় ১১ হাজার ২৬৮ কোটি টাকা। আগামী ১১ মাসের মধ্যে মূল সেতুর বাকি কাজ সম্পন্ন করতে হবে প্রায় ১ হাজার ২২৭ কোটি টাকা দিয়ে।

মূল সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button