প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

আরএডিপি বাস্তবায়নে দ্বিতীয় শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়

14
আরএডিপি বাস্তবায়নে দ্বিতীয় শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক: করোনা সংক্রমণের মধ্যেও শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাগুলো প্রকল্প বাস্তবায়নে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছে। গত অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (আরএডিপি) বাস্তবায়নে দ্বিতীয় শীর্ষস্থানে রয়েছে শিল্প মন্ত্রণালয়। খবর ইউএনবি’র।

মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সদ্য বিদায়ী ২০১৯-২০২০ অর্থবছরে আরএডিপির বরাদ্দের ৯৯ দশমিক ১৭ শতাংশ অর্থ খরচ করে শিল্প মন্ত্রণালয় মোট ৫৮টি মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে দ্বিতীয় শীর্ষস্থানে রয়েছে।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) প্রকাশিত ২০১৯-২০২০ অর্থ বছরের আরএডিপি বাস্তবায়ন অগ্রগতি মূল্যায়ন প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

আরও পড়ুন:  ‘অসমাপ্ত আত্মজীবনী’ প্রকাশে ইতিহাস বিকৃতি থেকে রক্ষা পেয়েছে জাতি: প্রধানমন্ত্রী

আইএমইডি’র ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন পর্যালোচনায় দেখা গেছে, জুলাই ২০১৯ থেকে জুন ২০২০ সময়ে সংশোধিত এডিপি বরাদ্দে মোট ৫৮টি মন্ত্রণালয় ও বিভাগভিত্তিক ব্যয় বিবরণী অনুযায়ী শিল্প মন্ত্রণালয়ের অবস্থান দ্বিতীয়। এ সময় শিল্প মন্ত্রণালয় মোট বরাদ্দের বিপরীতে ৯৯ দশমিক ১৭ শতাংশ ব্যয় করতে সক্ষম হয়েছে।

অন্যদিকে সেতু বিভাগ মোট বরাদ্দের ৯৯ দশমিক ৬০ শতাংশ ব্যয় করে প্রথম হয়েছে। মোট বরাদ্দের ৯৮ দশমিক ৪১ শতাংশ ব্যয় করে প্রতিরক্ষা মন্ত্রণালয় তৃতীয় স্থানে রয়েছে।

উল্লেখ্য, বিদায়ী অর্থবছরে সংশোধিত এডিপি বাস্তবায়ন অগ্রগতির জাতীয় গড় হলো ৮০ দশমিক ৪৫ শতাংশ।

আরও পড়ুন:  ছবি তোলা ছিলো শাহেদের বউ রিম্মির নেশা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares