প্রচ্ছদ খেলা ফুটবল

ব্রাজিলের শিশুরা নেইমারের চেয়ে মেসিকেই বেশি পছন্দ করে কেন ?

6
ব্রাজিলের শিশুরা নেইমারের চেয়ে মেসিকেই বেশি পছন্দ করে কেন ?

পড়া যাবে: < 1 minute

তাঁর নিজ দেশ আর্জেন্টিনায়ই লিওনেল মেসি সবচেয়ে জনপ্রিয় নন বলে শোনা যায়। সেখানে ডিয়েগো ম্যারাডোনার সঙ্গে প্রতিনিয়ত তুলনা চলে তাঁর, আর তাতে আর্জেন্টিনার সাধারণ মানুষের চোখে ম্যারাডোনা যেখানে ঈশ্বরতুল্য, মেসি সেখানে যেন পাশের বাড়ির ছেলে। সেই মেসিরই নাকি ব্রাজিলে জনপ্রিয়তা নেইমারের চেয়েও বেশি! এমনই দাবি করছেন ব্রাজিলের সাবেক মিডফিল্ডার জে রবার্তো। মেসি বিশ্বকাপ জিতলে তাঁর ভালো লাগত বলেও জানাচ্ছেন ২০০৬ বিশ্বকাপে খেলা এই মিডফিল্ডার।

২০০৬ বিশ্বকাপে খেলা ৪৬ বছর বয়সী এই মিডফিল্ডার বলেছেন, ‘পেলে ও ম্যারাডোনার পাশাপাশি ফুটবল ইতিহাসের সেরাদের একজন মেসি। ব্রাজিলে অনেক শিশু আছে, যারা নেইমারের চেয়েও মেসিকে বেশি পছন্দ করে। কারণ মেসি যেভাবে খেলে সেটা ব্রাজিলিয়ানরা খেলাটা যেভাবে খেলে, সেই ধরনের সঙ্গে বেশি যায়।’

আরও পড়ুন:  ভারতকে হারাতে প্রস্তুত আছেন সাদ

নেইমার হলেন এই মুহূর্তে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা। বিশ্ব ফুটবলে প্রথম তিনজনের একজন তিনি। তাঁর দেশের শিশুরা তাঁকেই ‘আইকন’ মানবে-এটাই স্বাভাবিক। কিন্তু ব্রাজিলের সাবেক মিডফিল্ডার জে রবার্তো দাবি করেছেন, তাঁর দেশে নাকি নেইমারের চেয়েও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জনপ্রিয়তা বেশি! যখন ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল মাঠের চিরশত্রু, তখন এটা কিভাবে সম্ভব!

তবে মেসিকে নিয়ে একটা আক্ষেপও আছে জে রবার্তোর। একজন ব্রাজিলিয়ান হয়েও অন্তত এই আর্জেন্টাইনের বেলায় বিশ্বকাপ দিয়ে দিতে যেন রাজি তিনি! মেসি কখনো বিশ্বকাপ জেতেননি, এটিই পোড়ায় জে রবার্তোকে, ‘খুব খুশি হতাম যদি মেসি বিশ্বকাপ জিতত। কারণ সে ক্ষেত্রে ও নিজেকে ইতিহাসের সেরা দাবি করতে পারত। ওর ক্যারিয়ারে এই একটাই খুঁত।’

মেসি নিজেও হয়তো এই খুঁতটা নিয়ে প্রতিনিয়ত আক্ষেপে পোড়েন। ২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের মাটিতেই আর্জেন্টিনাকে ফাইনালে নিয়ে গিয়েও বিশ্বকাপ ছোঁয়া হয়নি মেসির, অতিরিক্ত সময়ের গোলে ম্যাচটা জার্মানি জেতে ১-০ গোলে।

আরও পড়ুন:  রোনালদোকে হারিয়ে বর্ষসেরা নির্বাচিত হলেন পাউলো দিবালা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 5
    Shares