বিলাসবহুল বাঙ্কারে পুতিনের পরিবার

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ৩ মাস আগে

নিজের পরিবারকে সাইবেরিয়ার এক ভূগর্ভস্ত শহরে লুকিয়ে রেখেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ওই শহরটি এমনভাবে নির্মাণ করা হয়েছে যাতে সমগ্র বিশ্ব পরমাণু যুদ্ধে ধ্বংস হয়ে গেলেও সেটি অক্ষত থাকে। সেই শহরেরই এক গোপন ও বিলাসবহুল বাঙ্কারে লুকিয়ে আছেন পুতিনের পরিবার। এমন দাবিই করেছেন রাশিয়ার এক প্রফেসর ও রাজনৈতিক বিশ্লেষক ভ্যালারি সলোভি। এ খবর দিয়েছে ডেইলি মেইল।

সলোভির একটি টেলিগ্রাম চ্যানেল রয়েছে, তাতেই তিনি তার সব থিওরি প্রচার করেন। এবার তিনি জানালেন, রাশিয়ার আলতাই পর্বতমালার মধ্যে পুতিনের একটি বাঙ্কার আছে যা অত্যন্ত সুরক্ষিত এবং এতে রয়েছে উচ্চ প্রযুক্তির সকল সুযোগ সুবিধা। তিনি এমন সময় এমন দাবি করলেন যখন রাশিয়া ইউক্রেনে সামরিক আগ্রাসন পরিচালনা করছে।

খবরে জানানো হয়, মস্কোর ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশনসের প্রফেসর ছিলেন ৬১ বছর বয়স্ক ভ্যালারি সলোভি। এর আগেও নানা উদ্ভট দাবি করেছিলেন। ভ্লাদিমির পুতিন এক কঠিন রোগে আক্রান্ত বলেও একবার দাবি করেছিলেন তিনি। এ জন্য তাকে জিজ্ঞাসাবাদও করেছে রুশ কর্তৃপক্ষ।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, এটি শুধু একটি বাঙ্কার নয়, এটি একটি আস্ত শহর। আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির সকল সুবিধা সেখানে রয়েছে। এরপর তিনি পরমাণু যুদ্ধের বিষয়ে হুঁশিয়ারি দিয়ে বলেন, আপনারা বুঝতে পারছেন কি কেনো পুতিন তার পরিবারকে ওই বাঙ্কারে পাঠিয়েছেন?

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!