ইউরোপএক্সক্লুসিভবিশ্ব সংবাদ

লাইভ রিপোর্টিং-এর সময় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ঝলমল করে উঠে পুরো আকাশ

ইউক্রেনের রাজধানী কিয়েভের ৩০ কিলোমিটার দূরেই অবস্থান করছে রুশ বাহিনীর বিশাল বহর। এর পাশাপাশি চলছে ক্ষেপনাস্ত্র। রাজধানী কিয়েভে রাস্তায় দাঁড়িয়ে সরাসরি সংবাদ পরিবেশন করছিলেন এক সাংবাদিক, এ সময় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ঝলমল করে উঠে পুরো আকাশ।

এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, একজন ইউক্রেনীয় সাংবাদিক কিয়েভের রাস্তায় দাঁড়িয়ে সরাসরি সংবাদ পরিবেশন করছিলেন, তখন হঠাৎই বিকট শব্দে ক্ষেপণাস্ত্র বিস্ফোরিত হয়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। 

ব্রিটিশ ও মার্কিন সামরিক গোয়েন্দারা দাবি করেছেন, কিয়েভ ও অন্যান্য শহরে ইউক্রেনীয় সৈন্য এবং সাধারণ জনগণের প্রচণ্ড প্রতিরোধের মুখে তাদের অগ্রযাত্রা কিছুটা থমকে গেছে। এদিকে এক সপ্তাহের যুদ্ধে রাশিয়ার প্রায় ৯ হাজার সেনা নিহত হয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। 

রাশিয়ার ৪০ মাইল দীর্ঘ সেনা বহর বর্তমানে ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে বলে দাবি করছে যুক্তরাষ্ট্র। কাতার ভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, রাশিয়ার এই সামরিক বহর গত চারদিন ধরে কিয়েভ অভিমুখে এগিয়ে যাচ্ছে। তবে এখনো শহরটিতে পৌঁছাতে পারেনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, এক সপ্তাহের মধ্যে রাশিয়ার ৯ হাজার সেনা নিহত হয়েছে। মাইকোলাইভ শহরের দিকে ২০০ থেকে ৩০০ সেনাসহ বেশ কয়েকটি হেলিকপ্টারকে ধ্বংস করা হয়েছে। এ সকল রুশ সেনাদের বয়স ছিল ১৯-২০ বছর। খবর আল জাজিরার ও স্কাই নিউজের। যদিও কাতার ভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা বিষয়টির সত্যতা যাচাই করতে সক্ষম হয়নি।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button