ইউরোপএক্সক্লুসিভবিশ্ব সংবাদ

ইউক্রেনের উপকূলে এস্তোনিয়ার মালিকানাধীন একটি কার্গো জাহাজ ডুবে গেছে

ইউক্রেনের উপকূলে এস্তোনিয়ার মালিকানাধীন একটি কার্গো (মালবাহী) জাহাজ ডুবে গেছে। বিস্ফোরণের পর জাহাজটি ডুবে যায়। জাহাজটির মালিক প্রতিষ্ঠানের বক্তব্যের বরাতে সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে। তবে কী কারণে জাহাজটিতে বিস্ফোরণ হয়েছে, তা জানা যায়নি।

ভিসতা শিপিং এজেন্সি কর্তৃপক্ষ বলেছে, লাইফ বোটে করে সাগরে ভাসমান অবস্থায় জাহাজের দুই নাবিককে উদ্ধার করেছে ইউক্রেনের উদ্ধারকারী দল। পরে নিখোঁজ থাকা আরও চার নাবিককে উদ্ধার করে তারা।ইউক্রেনের সেনাবাহিনীর অভিযোগ, ওডেসার নিয়ন্ত্রণ নিতে একইসঙ্গে জলে ও স্থলে অভিযানের সক্ষমতাসম্পন্ন জাহাজ পাঠাচ্ছে রাশিয়া। ওডেসা শহরে ১০ লাখ মানুষের বসবাস। এটি গুরুত্বপূর্ণ সমুদ্রবন্দরও।

ওডেসার নিকটবর্তী চোরনোরস্ক বন্দর থেকে আসা কার্গো জাহাজটি কয়েক দিন আগে ইউক্রেন উপকূলে নোঙর করে। পানামার পতাকাবাহী জাহাজটির মালিক এস্তোনিয়াভিত্তিক কোম্পানি ভিসতা শিপিং এজেন্সি। বাল্টিক রাষ্ট্র এস্তোনিয়া পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য। দেশটির সঙ্গে রাশিয়ার সীমান্ত রয়েছে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button